Weather

ফের ঘূর্ণাবর্ত, আগামী ৪৮ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের উপরে একটি নতুন করে ঘূর্ণাবর্ত রয়েছে। তার জেরেই বৃষ্টিপাত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১৯:২২
Share:

বৃষ্টি ও অপেক্ষাকৃত ঠান্ডা আবহাওয়ায় সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ফাইল চিত্র।

ফের ঘূর্ণাবর্ত। তার জেরে আগামী ৪৮ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। বইতে পারে দমকা হাওয়াও। বুধবার রাতে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির একাংশে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের উপরে একটি নতুন করে ঘূর্ণাবর্ত রয়েছে। তার জেরেই বৃষ্টিপাত। সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে কোনও কোনও এলাকায়।

এ ছাড়া বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুরেও কোথাও কোথাও বৃষ্টি হবে। এ দিন সকালে উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টি হয়েছে। এ দিন সকালের দিকে গরম ভালই ছিল। তবে দুপুরের পর হাওয়া বইতে শুরু করে। তার ফলে গরম ভাব কিছুটা কম হয়ে যায়।

Advertisement

আরও পড়ুন: রাজস্থান ৩৫ হাজার, পশ্চিমবঙ্গ ৩১০০, কোন রাজ্যে করোনা টেস্ট কত

গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। এ ক্ষেত্রেও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বৃষ্টি হলেও, তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অন্য দিকে, কেন্দ্রীয় মৌসম ভবন জানিয়েছে, দেশে নির্দিষ্ট সময়ই এ বছর বর্ষা ঢুকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন