পুড়ে ছাই বাবা ও ছেলের দোকান

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝড় বৃষ্টির জেরে ওই রাতে গোটা মহল্লায় বিদ্যুৎ ছিল না। লোডশেডিং-এর কারণে দোকান দু’টিতে লম্ফ জ্বলছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ০২:১২
Share:

আগুনে পুড়ে গেল বাবা-ছেলের দোকান। রবিবার রাতে রানাঘাটের আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের কায়েতপাড়া এলাকার ঘটনা। আগুনে পুড়ে গিয়েছে পাশাপাশি থাকা জুতো ও সাইকেল সারাইয়ের দোকান। আগুন লাগার সঙ্গে সঙ্গে স্থানীয় লোকজন নেভান‌োর চেষ্টা করেন। পরে রানাঘাট থেকে দমকল কেন্দ্রের দু’টি ইঞ্জিন এসে আগুন পুরোপুরি আয়ত্বে আনে। পুলিশ জানিয়েছে, দোকানের সিংহভাগ মালপত্রই পুড়ে ছাই হয়ে গিয়েছে। হতাহতের কোনও খবর নেই। কী কারণে আগুন লাগল তা জানার চেষ্টা চলছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝড় বৃষ্টির জেরে ওই রাতে গোটা মহল্লায় বিদ্যুৎ ছিল না। লোডশেডিং-এর কারণে দোকান দু’টিতে লম্ফ জ্বলছিল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই লম্ফ থেকে কোন কারণে দোকানে থাকা টায়ার-টিউবে আগুন লেগে যায়। খুব অল্প সময়ের মধ্যে সেই আগুন গোটা দোকানে ছড়িয়ে পড়ে। পরে তা সংক্রামিত হয়ে ছড়ায় পাশের জুতোর দোকানেও। আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর কাজে হাত লাগান। কিছুক্ষণ পরে খবর যায় স্থানীয় দমকলকেন্দ্রে। সেখান থেকে একাধিক ইঞ্জিন এসে পরিস্থিতি সামাল দেয়। ঘণ্টা খানেকের চেষ্টায় পুরো আগুন নিয়ন্ত্রণে আসে। সাইকেল সারাইয়ের দোকানের মালিক দিলীপ দত্ত বলেন, “তখন অন্ধকার ছিল। তাই লম্ফ জালাতে হয়েছিল। লম্ফ পড়ে গিয়ে টায়ার টিউবে আগুন লেগে যায়। সেই আগুন আর নেভানো যায়নি। চোখের সামনে সব শেষ হয়ে গেল। কিছুই বাঁচাতে পারলাম না।” তাঁর ছেলে কার্তিক বলেন, “বাবার চিৎকার শুনে দেখি দোকানে আগুন লেগেছে। অনেক কষ্ট করে দোকান দু’টো তৈরি করেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন