drowning

মুর্শিদাবাদের গ্রামে দুই বোন তলিয়ে গেল গঙ্গায়, বহরমপুরে গঙ্গায় নিখোঁজ দুই যুবক

সোমবার সকালে মুর্শিদাবাদের লালগোলার বাসিন্দা নিশা খাতুন এবং তাঁর দিদি মাফুজা খাতুন গঙ্গায় স্নান করতে গিয়েছিলেন মায়ের সঙ্গে। নিশা একাদশ শ্রেণীর ছাত্রী এবং মাফুজা দ্বাদশ শ্রেণির ছাত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জঙ্গিপুর শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১২:১৭
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

দাদার বিয়েতে যাওয়ার জন্য গঙ্গায় স্নান করতে গিয়েছিল দুই বোন। কিন্তু স্রোতে তলিয়ে গেল দু’জন। সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের জোতকমল ঘাটে। নিখোঁজ দুই কিশোরীর সন্ধানে জারি তল্লাশি। শিবপুজোর জন্য জল আনতে গিয়ে বহরমপুরে গঙ্গায় তলিয়ে গিয়েছেন দুই যুবক। সোমবার ভোরে ঘটে ওই দুর্ঘটনা। তাঁদের সন্ধানে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে মুর্শিদাবাদের লালগোলার বাসিন্দা নিশা খাতুন এবং তাঁর দিদি মাফুজা খাতুন গঙ্গায় স্নান করতে গিয়েছিলেন মায়ের সঙ্গে। নিশা একাদশ শ্রেণীর ছাত্রী এবং মাফুজা দ্বাদশ শ্রেণির ছাত্রী। তাঁরা মামাতো দাদার বিয়েতে বরযাত্রী যাওয়ার জন্য রঘুনাথগঞ্জ জোতকমল ঘাটে গিয়েছিলেন গঙ্গাস্নানে। সেই সময় মাফুজা লক্ষ্য করে তার বোন নিশা জলের তোড়ে তলিয়ে যাচ্ছে। তাকে বাঁচাতে গিয়ে তলিয়ে যায় মাফুজাও। দুই মেয়েকে তলিয়ে যেতে দেখে গঙ্গায় ঝাঁপ দেন মা। স্থানীয়েরা তাঁকে উদ্ধার করেন। তবে ঘাটে উপস্থিত লোকজন দীর্ঘ ক্ষণ গঙ্গায় তল্লাশি চালালেও খোঁজ মেলেনি নিখোঁজ দুই ছাত্রীর। এর পর খবর দেওয়া হয় রঘুনাথগঞ্জ থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। ডাকা হয় বিপর্যয় মোকাবিলা দলকে।

নিখোঁজ দুই ছাত্রীর মামাতো দাদা নইম শেখ বলেন, ‘‘আমাদের দুই ভাইয়ের বিয়ে উপলক্ষ্যে দুই বোন লালগোলা থেকে এসেছিল। বরযাত্রী যাবে বলে গঙ্গায় স্নান করতে গেল। কিন্তু তার পরের এই ঘটনা মেনে নিতে পারছি না। আমাদের বিয়ে না হলে বোধহয় এরকম হত না।’’

Advertisement

অন্য দিকে, বহরমপুরের নিয়াল্লিশপাড়া ঘাটে শিবপুজোর জন্য জল আনতে গিয়ে গঙ্গায় তলিয়ে খাগড়ার দুই যুবক তলিয়ে গিয়েছেন। তাঁদের নাম অনিন্দ্য মণ্ডল এবং প্রীতম সিংহ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোরে খাগড়া থেকে নিয়াল্লিশপাড়া ঘাটে শিবপুজোর জন্য জল আনতে গিয়েছিলেন পাঁচ বন্ধু। তাঁদের মধ্যে প্রীতম এবং অনিন্দ্য তলিয়ে যান। তাঁদের সন্ধানে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন