Dead

অন্ধ্রপ্রদেশে কাজে গিয়ে মৃত্যু ফরাক্কার দুই শ্রমিকের, শুক্রবার দেহ ফিরতে পারে গ্রামে

পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস খানেক আগে ফরাক্কা থেকে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনামে সীমান্দ্রি তাপ বিদ্যুৎ কেন্দ্রে (এনটিপিসিতে) কাজে একসঙ্গে গিয়েছিলেন ফরাক্কার বিভিন্ন প্রান্তের ১৪ জন যুবক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ২০:১৫
Share:

নিজস্ব চিত্র।

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনামে এনটিপিসি পাওয়ার প্ল্যান্টে বৈদ্যুতিক তারের কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল মুর্শিদাবাদের ফরাক্কার দুই যুবকের। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি আর দু’জন। মৃত দুই যুবকদের নাম টিঙ্কু শেখ (৩১) এবং সাফিরুল শেখ (৩০)। টিঙ্কুর বাড়ি ফরাক্কার ঘোলাকান্দি এলাকায়, সাফিরুলের বাড়ি ফরাক্কার আলিনগর গ্রামে। দুই যুবকের মৃত্যুর খবর আসতেই কান্নার ভেঙে পড়েছে পরিবার এবং গোটা গ্রাম।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস খানেক আগে ফরাক্কা থেকে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনামে সীমান্দ্রি তাপ বিদ্যুৎ কেন্দ্রে (এনটিপিসিতে) কাজে একসঙ্গে গিয়েছিলেন ফরাক্কার বিভিন্ন প্রান্তের ১৪ জন যুবক। রোজকার মতো বৃহস্পতিবারও বৈদ্যুতিক তার টানার কাজ করছিলেন তাঁরা। বৃহস্পতিবার দুপুরে যন্ত্রের মাধ্যমে ক্রেনে ইলেক্ট্রিক কেবিল ঠিক করছিলেন চার যুবক। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী, কাজ করার সময় হঠাৎ রাইজারটি ছিঁড়ে পড়ে যায়। রাইজারটি ভারী এবং মাটি থেকে অনেক উঁচুতে থাকায় ঘটনাস্থলেই মৃত্যু হয় টিঙ্কুর। গুরুতর জখম অবস্থায় অন্ধ্রপ্রদেশের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সাফিরুলকে আরও এক শ্রমিকের মৃত্যু হয়। বাকি দু’জনের অবস্থাও অত্যন্ত আশঙ্কাজনক বলেই খবর। পেটের তাগিদে মাস খানেক আগেই ফরাক্কা থেকে বিশাখাপত্তনাম গিয়ে এমন মর্মান্তিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ঘোলাকান্দি ও আলিনগর গ্রামে। পরিবার সূত্রে খবর, দেহের ময়নাতদন্তের পর শুক্রবার দুই যুবকের দেহ ফরাক্কার বাড়িতে ফিরিয়ে আনা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন