State news

সিবিআই দফতরে গেলেন না শোভন, হাজিরা দিলেন প্রসূন

গত সপ্তাহেই চিঠি দিয়ে নিজেদের দফতরে শোভনকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। এ দিন তাঁর যাওয়ার কথা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৯ ১৫:১৪
Share:

সিবিআই দফতরে তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

নারদ-কাণ্ডে সিবিআই দফতরে ডেকে পাঠানো হয়েছিল তাঁকে। শনিবারই দেখা করতে বলা হয়েছিল। কিন্তু শুক্রবার রাতেই দিল্লি উড়ে গিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। কাজেই এ দিন তিনি সিবিআই দফতরে হাজিরা দেননি। তবে শোভন হাজিরা না দিলেও এ দিন সিবিআই দফতরে গিয়েছিলেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

Advertisement

গত সপ্তাহেই চিঠি দিয়ে নিজেদের দফতরে শোভনকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। এ দিন তাঁর যাওয়ার কথা ছিল। তাঁকে এই না যাওয়া প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে শোভন জানান, লোক পাঠিয়ে তিনি সিবিআইকে জানিয়েছেন, তাঁর বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। সেই সংক্রান্ত আইনি পরামর্শ নিতে তিনি এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন। তাই আসতে পারেননি। শোভনের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, আগামী সোমবার তিনি নিজাম প্যালেসে সিবিআই দফতরে যেতে পারেন। ওই দিনই সিবিআই ডেকে পাঠিয়েছে তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকেও।

অন্য দিকে, হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় এ দিন হাজিরা দিয়েছেন সিবিআই দফতরে। সকাল পৌনে ১১টা নাগাদ তিনি নিজাম প্যালেসে পৌঁছন। তাঁকে প্রায় দু’ঘণ্টা ধরে জেরা করে সিবিআই। নারদের স্টিং অপারেশনের ভিডিয়ো ফুটেজে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে টাকা নিতে দেখা গিয়েছিল। কী কারণে তিনি টাকা নিয়েছিলেন, তা জানতে প্রসূনের বক্তব্য খতিয়ে দেখতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা। এর আগেও তাঁকে জেরা করেছে সিবিআই। সূত্রের খবর, এ বার ওই ভিডিয়ো ফুটেজের সঙ্গে তাঁর কণ্ঠস্বরের নমুনা মিলিয়ে দেখা হবে।

Advertisement

আরও পড়ুন: ‘অমর্যাদা’ নিয়ে থাকবেন না, গভীর রাত পর্যন্ত বৈঠক কৈলাসের সঙ্গে, ‘নিষ্কৃতি’ চাইলেন শোভন

এ দিন সিবিআই জেরার পর প্রসূন সাংবাদিকদের বলেন, “ওঁরা তিন পাতার একটা কাগজ দিয়েছিলেন। ওখানে একটা রেকর্ডিং রুম আছে। ওই কাগজ দেখে ওঁরা পড়তে বললেন। পড়ার পর বললেন সই করতে। আমি তাই করলাম। তার পর ওঁরা বললেন, ঠিক আছে। একটা সংবাদ মাধ্যমে দেখেছি, ভয়েজ টেস্টের জন্যে অনেকে রাজি ছিলেন না। আমি কিন্ত দায়িত্ব নিয়ে বলছি, ভয়েজ টেস্ট দেব না আমি কোনও দিনই বলিনি। সব রকম ভাবে সাহায্য করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন