BJP

বাংলার জন্য মোদীর ভাষণ ২৩ জানুয়ারি, বুথ স্তরে জমায়েত চায় রাজ্য বিজেপি

প্রতিটি বুথ এলাকায় মোদীর বক্তব্য সম্প্রচারের ব্যবস্থা করতে চায় বিজেপি। কমপক্ষে ৫০ জন করে কর্মী ও সাধারণ মানুষের জমায়েত লক্ষ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ২৩:১৩
Share:

২৩ জানুয়ারি ভার্চুয়াল বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী।

আগামী ২৩ জানুয়ারি থেকে সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপন শুরু করছে কেন্দ্রীয় সরকার। জল্পনা, ওই দিন কলকাতায় আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যের বিজেপি নেতাদের কাছে সেই জল্পনার জবাব না মিললেও জানা গিয়েছে, সে দিন মোদী পশ্চিমবঙ্গের বাসিন্দাদের উদ্দেশে বিশেষ ভাষণ দিতে পারেন। সেই ভার্চুয়াল বক্তব্য শোনার জন্য ইতিমধ্যেই রাজ্যের সর্বত্র বুথ স্তরে জমায়েতের নির্দেশ পাঠানো হয়েছে।

Advertisement

কয়েক মাস পরেই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে মোদীর ২৩ জানুয়ারির বক্তব্যকেও রাজনৈতিক কাজে লাগাতে তৎপর রাজ্য বিজেপি। এমনটা চাইছেন কেন্দ্রীয় নেতারাও। শুক্রবারই দলের সব জেলা সভাপতিদের এই মর্মে নির্দেশ পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, নিজের নিজের এলাকায় যাতে মোদীর বক্তব্য শুনতে পর্যাপ্ত মানুষের জমায়েত হয় তার জন্য জেলা সভাপতিদের উদ্যোগী হতে হবে। খেয়াল রাখতে হবে, প্রতিটি বিধানসভা কেন্দ্রের একটি জায়গায় যেন ১০০ জন দলীয় কর্মী-সহ ভোটারদের ভার্চুয়াল বক্তব্য শোনার ব্যবস্থা করা হয়। এ জন্য প্রোজেক্টর, এলইডি স্ক্রিন ইত্যাদির ব্যবস্থা করতে হবে।

শুধু বিধানসভা এলাকা ধরেই নয়, রাজ্য বিজেপি-র নির্দেশ, প্রতিটি বুথ এলাকাতেও মোদীর বক্তব্য সম্প্রচারের ব্যবস্থা করতে হবে। সর্বত্র কমপক্ষে ৫০ জন দলীয় কর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি চাই। এ জন্য এখন থেকে প্রচার শুরুরও নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি বলা হয়েছে, রাজ্য বিজেপি-র তরফে সব জেলাকে নেতাজির একটি ডিজিটাল ছবি পাঠানো হবে। সেই ছবি ডাউনলোড করে প্রিন্ট করিয়ে নিতে হবে। প্রতিটি জায়গায় মোদীর ভার্চুয়াল বক্তব্য শুরুর আগে ছবিটিতে পরাতে হবে মালা। সঙ্গে প্রদীপ জ্বালানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন