Children Sick In South Dinajpur

অজানা গাছের ফল খেয়ে দক্ষিণ দিনাজপুরে অসুস্থ ১১ শিশু

পরিবার সূত্রে খবর, রবিবার বিকেলে খেলছিল শিশুরা। সেই সময় একটি গাছের ফল দেখে তাদের পছন্দ হয়। সেই ফল খাওয়ার পর থেকেই অসুস্থ বোধ করতে থাকে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গঙ্গারামপুর শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ২৩:৩৭
Share:

এই অজানা গাছের ফল খেয়ে ১১ জন শিশু অসুস্থ। —নিজস্ব চিত্র।

বন্ধুদের সঙ্গে খেলতে খেলতে অজানা গাছের ফল খেয়ে ১১ জন শিশু অসুস্থ। তাদের বয়স আট থেকে দশ বছরের মধ্যে। দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর ব্লকের গোকর্ণ গ্রাম পঞ্চায়েতের বলদু গ্রামের ঘটনা। অসুস্থ শিশুদের তড়িঘড়ি ভর্তি করানো হয়েছে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। পেট খারাপ, বমি ও তীব্র মাথাব্যথা হতে থাকায় তাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, তাদের অবস্থা আপাতত স্থিতিশীল।

Advertisement

পরিবার সূত্রে খবর, রবিবার বিকেলে খেলছিল শিশুরা। সেই সময় একটি গাছের ফল দেখে তাদের পছন্দ হয়। সেই ফল খাওয়ার পর থেকেই অসুস্থ বোধ করতে থাকে তারা। হরিরামপুরের গোকর্ণের বাসিন্দা মর্জিনা বিবি বলেন, ‘‘রবিবার দুপুরে খাওয়াদাওয়ার পর শিশুরা একসঙ্গে খেলা করছিল। খেলার সময় জঙ্গলের একটি গাছের ফল পেড়ে খায় ওরা। তার পর বা়ড়ি ফিরেই ওদের পেটব্যথা, বমি শুরু হয়। সময় নষ্ট না করে প্রথমে ওদের হরিরামপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ওখান থেকে চিকিৎসকেরা রাতে শিশুদের গঙ্গারামপুরে নিয়ে যাওয়ার জন্য বলেন। এখন সেখানেই ওদের চিকিৎসা চলছে।’’

গঙ্গারামপুর হাসপাতালের সুপার বাবুসোনা সাহা বলেন, ‘‘শিশুরা এখন ভাল আছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন