Fire

ইটাহারে ভয়াবহ অগ্নিকাণ্ডে জখম পাঁচ শিশু, পুড়ে ছাই বহু কাঁচাবাড়ি, উনুন থেকে আগুন বলে সন্দেহ

দমকল সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে বাড়িওলঘাট এলাকার একটি কাঁচাবাড়িতে আগুন লেগেছিল। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের বাড়িতে। পুড়ে যায় ১৬টি বাড়ি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইটাহার শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৭:৩১
Share:

তখনও জ্বলছে বাড়ি। — নিজস্ব চিত্র।

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেল একাধিক কাঁচাবাড়ি। জখম হয়েছে ৫ জন শিশুও। রবিবার দুপুরে এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহার ব্লকের সুরুন-১ গ্রাম পঞ্চায়েতের বাড়িওলঘাট এলাকায়। পরে দমকল বাহিনী গিয়ে নিয়ন্ত্রণে আনে আগুন। তবে ক্ষয়ক্ষতি ঠেকানো যায়নি।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে বাড়িওলঘাট এলাকার একটি কাঁচাবাড়িতে আগুন লেগেছিল। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের বাড়িতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অগ্নিকাণ্ডে ৫টি পরিবারের বাড়ির বেড়া এবং ১৬টি কাঁচাবাড়ি পুড়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে রায়গঞ্জ থেকে দমকলের ২টি ইঞ্জিন যায়। দমকলবাহিনীর আধ ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আসে। তবে বিপুল টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। তাঁদের দাবি, অগ্নিকাণ্ডের জেরে নগদ টাকা-সহ কয়েক লক্ষ টাকার সামগ্রী পুড়ে গিয়েছে। প্রাথমিক তদন্তে দমকল মনে করছে, কোনও পরিবারের রান্নাঘরের উনুন থেকে পাশাপাশি ঘরগুলিতে আগুন ছড়িয়ে পড়েছিল। আগুনের তাপ এবং হলকায় জখম হয় ৫ শিশু। তাদের সুরুন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার পর অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে।

এ নিয়ে সুরুন-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান অনিতা দাস বলেন, ‘‘ব্লক প্রশাসন এবং পঞ্চায়েতের তরফে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে খাবার, ত্রিপল এবং পোশাক দেওয়া হয়েছে।’’ ইটাহারের বিধায়ক মোশারফ হোসেন ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন