পুরভোটে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

পুরসভা নির্বাচনে ১৬টি ওয়ার্ডে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। ১৩ ও ১৭ নম্বর ওয়ার্ডে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে।শনিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণা করেন জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ ০১:৫৫
Share:

পুরসভা নির্বাচনে ১৬টি ওয়ার্ডে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। ১৩ ও ১৭ নম্বর ওয়ার্ডে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে।

Advertisement

শনিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণা করেন জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত। গত শুক্রবার পুরসভার ২৭টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডে প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট। ১২ নম্বর ওয়ার্ডে দু’পক্ষই প্রার্থী দেওয়ার দাবিতে অনড় থাকায় এখনও পর্যন্ত ওই ওয়ার্ডে কোনও পক্ষই প্রার্থী দেয়নি।

মোহিতবাবুর দাবি, ‘‘শহরের উন্নয়ন ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তৃণমূলকে রুখতে কংগ্রেস বামফ্রন্টের সঙ্গে আসন সমঝোতা করে ভোটে লড়বে।’’

Advertisement

জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দের বক্তব্য, বামফ্রন্ট ৯টি ওয়ার্ডে প্রার্থী দেবে বলে আমাদের জানালেও তার মধ্যে ১২ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী দিতে চায়। বামফ্রন্টের সঙ্গে আলোচনা করে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা চলছে।

বামফ্রন্টের তরফে ১,৫,৬,৮,১১,১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দেওয়া হয়েছে। সেই সব ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী দেয়নি। কংগ্রেসের তরফে ২ নম্বর ওয়ার্ডে তনুশ্রী দাস পোদ্দার, ৩ নম্বর ওয়ার্ডে আলপনা পাল, ৪ নম্বর ওয়ার্ডে আদেশ মাহাতো, ৭ নম্বর ওয়ার্ডে বিপ্লব ঘোষ, ১০ নম্বর ওয়ার্ডে শুভাশিস দে, ১৪ নম্বর ওয়ার্ডে অনিরুদ্ধ সাহা, ১৫ নম্বর ওয়ার্ডে সিগার দাস, ১৮ নম্বর ওয়ার্ডে দীনদয়াল কল্যাণী, ১৯ নম্বর ওয়ার্ডে বিমলজ্যোতি সিংহ, ২০ নম্বর ওয়ার্ডে চঞ্চল জমাদার, ২১ নম্বর ওয়ার্ডে সর্বাণী মজুমদার, ২৩ নম্বর ওয়ার্ডে সন্দীপ বিশ্বাস, ২৪ নম্বর ওয়ার্ডে মৌসুমী দাস, ২৫ নম্বর ওয়ার্ডে অসীম অধিকারী, ২৬ নম্বর ওয়ার্ডে মোহিত সেনগুপ্ত ও ২৭ নম্বর ওয়ার্ডে পবিত্র চন্দকে প্রার্থী করা হয়েছে।

জেলা বামফ্রন্টের চেয়ারম্যান অপূর্ব পাল বলেন, ‘‘যে সমস্ত ওয়ার্ডে বামফ্রন্টের প্রার্থী নেই সেইসব ওয়ার্ডে তৃণমূল ও বিজেপি বিরোধী প্রধান শক্তিকে ভোট দেওয়ার জন্য বামফ্রন্ট প্রচার চালাবে।’’

জেলা তৃণমূল সভাপতি অমল আচার্য ও বিজেপির সভাপতি নির্মল দাম পৃথকভাবে দাবি করেন, নীতি ও আদর্শহীনদের সাধারণ মানুষ সমর্থন করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন