মনোনয়ন জমা শুরু

বিজেপি গত কাল জলাপাইগুড়িতে ১৬টি ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করে। তার মধ্যে রাতারাতি ঘোষিত ১৬ ওয়ার্ডের আসনের মধ্যে ১২ নম্বর ওয়ার্ডের প্রার্থী শিবু চক্রবর্তীর নাম বদল করে ওই ওয়ার্ডে শম্পা গুপ্তের নাম ঠিক করেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ২২ জুলাই ২০১৭ ০২:০১
Share:

সখ্য: শাসক-দলের নেতার সঙ্গে ঘনিষ্ঠতা পুলিশের। পুরভোটে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় তৃণমূল নেতা ও পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যানের সঙ্গে কোলাকুলি করে শুভেচ্ছা জানাচ্ছেন এক এএসআই। নিজস্ব চিত্র।

ধূপগুড়িতে পুরভোটের জন্য মনোনয়ন জমা দেওয়া শুরু করল রাজনৈতিক দলগুলি। সব দল তাঁদের প্রার্থীপদ ঘোষণা করলেও সিপিএম এখনও চারটি ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করেনি। গত ১৭ তারিখ ধূপগুড়িতে বিমান বসু কর্মিসভা করতে এলে সেখানে সিপিএম ১০টি ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করেছিল। বাকি ছিল ৬টি ওয়ার্ড। শুক্রবার ১ নম্বর ও ১২ নম্বর ওয়ার্ডের প্রার্থীর নাম ঠিক করেন তাঁরা। ১ নম্বর ওয়ার্ডে রমা সরকার দে ও ১২ নম্বর ওয়ার্ডে সবুজ দত্তের নাম ঘোষণা করে শুক্রবার ১, ৫, ৬, ৮, ১২, ১৫ ও ১৬ নম্বর মোট ৮টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়ন জমা করে।

Advertisement

বিজেপি গত কাল জলাপাইগুড়িতে ১৬টি ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করে। তার মধ্যে রাতারাতি ঘোষিত ১৬ ওয়ার্ডের আসনের মধ্যে ১২ নম্বর ওয়ার্ডের প্রার্থী শিবু চক্রবর্তীর নাম বদল করে ওই ওয়ার্ডে শম্পা গুপ্তের নাম ঠিক করেন তাঁরা। শুক্রবার ২, ৮, ১০, ১১, ১৩ ও ১৬ এই ৬টি ওয়ার্ডে বিজেপির প্রার্থীরা মনোনয়ন জমা দেন।

বিরোধীদের দাবি, বিজেপি ধূপগুড়িতে অন্তর্দ্বন্দ্বের ভয়ে প্রার্থীদের নাম ঘোষণাকরেনি।

Advertisement

শুক্রবার মনোনয়ন জমা করার সময় চমক দেয় তৃণমূল। গত মঙ্গলবার তৃণমূল নাম ঘোষণার সময় ১০ নম্বর ওয়ার্ড বাদ দিয়ে বাকি ১৫টি ওয়ার্ডে প্রার্থীর নাম জানায় দল।

১০ নম্বরে গত পুরসভায় প্রার্থী হয়ে জিতে ভাইস চেয়ারম্যান হয়েছিলেন অরূপ দে। ধূপগুড়ির তৃণমূল কর্মি বা অন্য দল অনুমান করে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে হাইকোর্টে মামলা থাকায় তাঁর নাম ঘোষণা করেনি। প্রার্থীর নাম ঘোষণার সময় বলা হয়েছিল পরে ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করা হবে। কিন্তু নাম ঘোষণার আগে শুক্রবার প্রথমেই সেই ১০ নম্বর ওয়ার্ডের অরূপ দে যখন দলীয় কিছু সমর্থক ও পতাকা নিয়ে মনোনয়ন জমা করতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন, তখন অনেকেই মনে করছিলেন, অরূপবাবু হয়তো নির্দল প্রার্থী হয়ে মনোনয়ন জমা করতে যাচ্ছেন। কিন্তু বিডিও অফিসে যখন পৌঁছলেন তখন দেখা যায় দলের সভাপতি, বিধায়কই তাঁকে বরণ করার জন্য উপস্থিত।

ধূপগুড়ি ব্লক তৃণমূল সভাপতি গোপাল মুখোপাধ্যায়কে অরূপবাবুর মনোনয়ন জমা করার ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, “গত কাল রাতে রাজ্য কমিটি তাঁর নাম অনুমোদন করে। অরূপবাবুই ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রার্থী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন