elephant attack

বারান্দা থেকে টেনে নিয়ে গিয়ে প্রৌঢ়কে পিষে দিল সেই বাঁয়া গণেশ! বানারহাটে চাঞ্চল্য

স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, শনিবার ভোরে ওই ঘটনা ঘটিয়েছে এলাকার বাঁয়া গণেশ নামে একটি হাতি। শান্ত নয় বলে যার দুর্নামও রয়েছে এলাকায়। হাতিটির বাঁ দাঁত ভাঙা। তাই তার নাম বাঁয়া গণেশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বানারহাট শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৩:১৫
Share:

হাতির হানায় মৃত্যু। প্রতীকী চিত্র।

রাতে স্কুলের বারান্দায় ঘুমোচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন প্রৌঢ়। তাঁকে টেনে নিয়ে গিয়ে পিষে মারল হাতি। শনিবার ভোরে এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির বানারহাটের সাঁকোয়াঝোরা ১ গ্রাম পঞ্চায়েতের গিল্ড মিশন প্রাথমিক বিদ্যালয় চত্বরে। শনিবার সকালে তাঁর দেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দেহ উদ্ধার করে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের একটি অংশের দাবি, শনিবার ভোরে ওই ঘটনা ঘটিয়েছে এলাকারই বাঁয়া গণেশ নামে একটি হাতি। শান্ত নয় বলে যার দুর্নামও রয়েছে এলাকায়। হাতিটির বাঁ দাঁত ভাঙা। তাই তাকে সকলে ডাকেন বাঁয়া গণেশ নামে। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছ, দীর্ঘ দিন ধরেই ওই প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় রাতে ঘুমোতেন ওই প্রৌঢ়। শনিবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখতে পান তাঁর মৃতদেহ পড়ে স্কুলের পিছনে। পাশেই মাটিতে রয়েছে হাতির পায়ের ছাপ। এর থেকে তাঁদের অনুমান, হাতির হামলায় মৃত্যু হয়েছে তাঁর। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, শুক্রবার রাত ১টা নাগাদ হাতির চিৎকারও শুনতে পেয়েছেন তাঁরা।

শনিবার সকালে খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার রেঞ্জার শুভাশিস রায় এবং ধূপগুড়ি থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গ্রামবাসীদের অভিযোগ প্রায় প্রতি রাতেই হানা দিচ্ছে হাতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন