Death

Death: রক্ত ও অক্সিজেনের অভাবে প্রসূতির মত্যুর অভিযোগ, আলিপুরদুয়ারের হাসপাতালে ভাঙচুর

বীরপাড়া থানা থেকে সিআই মুরারিমোহন সাহার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী হাসপাতালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৪ মে ২০২২ ২২:৫১
Share:

প্রতীকী ছবি।

চিকিৎসার গাফিলতির অভাবে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠল আলিপুরদুয়ারের এক সরকারি হাসপাতালের বিরুদ্ধে। বুধবার ওই হাসপাতালে এ নিয়ে ভাঙচুর চালানো হয় বলে মৃতার আত্মীয়দের বিরুদ্ধে অভিযোগ। যদিও মৃতার আত্মীয়দের দাবি, সঠিক সময়ে রক্ত এবং অক্সিজেন না দেওয়ার জন্য ওই তাঁদের মেয়ের মৃত্যু হয়েছে। তবে এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে খবর, বুধবার আলিপুরদুয়ারের বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে মারা যান হীরামণি রায় (২৪)। ওই যুবতীকে মঙ্গলবার সকাল ৭টা নাগাদ এই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। হীরামণির বাবা পেশায় কৃষক সমরচন্দ্র রায় জানিয়েছেন, মঙ্গলবার বেলা দেড়টা নাগাদ অস্ত্রোপচার করে শিশুকন্যার জন্ম হয় হীরামণির। তাঁর অভিযোগ, ‘‘অক্সিজেনের অভাবে এবং সময় মতো রক্ত দেওয়ায় বুধবার সন্ধ্যা নাগাদ আমার মেয়ের মৃত্যু হয়েছে।’’

Advertisement

এই ঘটনার পর উত্তেজনা ছড়ায় বীরপাড়া হাসপাতালে। ঘণ্টা কয়েক ধরে হাসপাতালে বিক্ষোভ দেখান মৃতার আত্মীয়েরা। খবর পেয়ে বীরপাড়া থানা থেকে সিআই মুরারিমোহন সাহার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী হাসপাতালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ওই বিক্ষোভের মাঝেই হাসপাতাল ভাঙচুর করা হয় বলে মৃতার আত্মীয়দের বিরুদ্ধে অভিযোগ।

এই ঘটনা নিয়ে বীরপাড়া হাসপাতালের সুপার কৌশিক গরাইকে বেশ কয়েক বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। অন্য দিকে, মৃতার বাড়ির পক্ষ থেকে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বীরপাড়া থানায় এফআইআর করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন