Balurghat Hospital

প্রসবের দেরি বলে ছাড়ল বালুরঘাট হাসপাতাল, রাস্তাতেই রক্তপাত

হাসপাতাল থেকে ওই মহিলা বার হতেই রাস্তাতেই রক্তপাত শুরু হয়। গুরুতর অসুস্থ ওই অন্তঃসত্ত্বাকে ফের হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৯:০৫
Share:

বালুরঘাট হাসপাতাল। —নিজস্ব চিত্র

বালুরঘাট হাসপাতালে ভর্তি এক অন্তঃসত্ত্বা মহিলার চিকিৎসা না করে ছুটি দেওয়ার অভিযোগ। বুধবার হাসপাতাল থেকে ওই মহিলা বার হতেই রাস্তাতেই রক্তপাত শুরু হয়। গুরুতর অসুস্থ ওই অন্তঃসত্ত্বাকে ফের হাসপাতালে ভর্তি করা হয়। সংশ্লিষ্ট স্ত্রীরোগ চিকিৎসকের বিরুদ্ধে সুপারকে অভিযোগ জানালেন আত্মীয়রা।

Advertisement

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার পর্বতপুর এলাকার বাসিন্দা পেশায় কৃষিজীবী পাড়ু টিগ্গার স্ত্রী ধানি তিরকির প্রসব বেদনা ওঠায় মঙ্গলবার রাতে বালুরঘাট সুপারস্পেশালিটি হাসপাতাল ভর্তি করা হয়। অন্তঃসত্ত্বা মহিলার স্বামী পাড়ু টিগ্গা সে সময় হাসপাতালের কর্তব্যরত স্ত্রী রোগ চিকিৎসক প্রশান্ত সরকারের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলেন। তিনি বলেন, “আমার স্ত্রীর রক্তপাত শুরু হলেও চিকিৎসা হয়নি।” বুধবার সকালে তাঁর স্ত্রীকে ছুটি দিয়ে দেওয়া হয়, বলা হয় প্রসবের দেরি আছে। কিন্তু ছুটির পর রাস্তায় নিয়ে আসতেই ফের স্ত্রী-এর রক্তপাত শুরু হয়। পুনরায় তাঁকে আবার ওই হাসপাতালেই ভর্তি করা হয়। এই বিষয়ে কর্তব্যরত স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির লিখিত অভিযোগ দেওয়া হয় হাসপাতাল সুপারকে।

বালুরঘাট জেলা হাসপাতাল সুপার পার্থসারথি মন্ডল বলেন, “অভিযোগ পেয়েছি। ওই চিকিৎসকের কাছে কারণ জানতে চাওয়া হয়েছে। প্রসবের তারিখ দেরিতে থাকায় এবং প্রসব বেদনা না থাকায় রোগীকে ছুটি দেয়া হয়েছিল। কিন্তু তিনি পুনরায় অসুস্থ হয়ে পড়ায় ওই চিকিৎসক তাঁকে আবার ভর্তি করে নেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন