John Barla

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য দাবি, বানারহাটে বিজেপি সাংসদ জন বার্লার কুশপুতুল দাহ

জন বার্লার কুশপুতুল কাঁধে নিয়ে মিছিল করা হয়। মিছিল শেষে তেলিপাড়া চৌপতির কাছে কাছে কুশপুতুল দাহ করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বানারহাট শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৮:৪৬
Share:

জন বার্লার কুশপুতুল দাহ নিজস্ব চিত্র।

বঙ্গবিভাজনের দাবির বিরোধিতা করে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ তৃণমূলের। বুধবার জলপাইগুড়ির বানারহাট ব্লকের তেলিপাড়া এলাকায় বার্লার দাবির প্রতিবাদে পথে নামেন শাসকদলের কর্মী-সমর্থকরা। জন বার্লার কুশপুতুল কাঁধে নিয়ে মিছিল করা হয়। মিছিলের নেতৃত্ব দেন সাকোয়াঝোরা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মহিলা তৃণমূলের সভানেত্রী সীমা দাস ও অঞ্চল সভাপতি সমীর পাল। মিছিল শেষে তেলিপাড়া চৌপতির কাছে কুশপুতুল দাহ করা হয়।

Advertisement

সমীর পাল বলেন, ‘‘শান্ত উত্তরবঙ্গকে বিজেপি সাংসদ জন বার্লা অশান্ত করার চেষ্টা করছেন। তারই প্রতিবাদে আজ মিছিল করে সাংসদের কুশপুতুল দাহ করা হল।’’ পাল্টা সাংসদ বলেন, ‘‘আলাদা উত্তরবঙ্গের দাবি সাধারণ মানুষের মনের কথা। আমি রাজ্যপালের কাছে আগামিকাল এই দাবি তুলে ধরব। সংসদেও আওয়াজ তুলব। তৃণমূলের কোনও কাজ নেই, তাই এই সব করছে।’’

গত সপ্তাহেই বাংলা ভাগ নিয়ে বিতর্কিত মন্তব্য করে আলোকবৃত্তে উঠে এসেছেন জন বার্লা। তা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে বঙ্গ রাজনীতিতে। যার জেরে বেজায় অস্বস্তিতে গেরুয়া শিবির। ইতিমধ্যেই বার্লার বিরুদ্ধে আলিপুরদুয়ার থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন