দলেরই একাংশ ষড়যন্ত্র করছে, অভিযোগ বিন্নির

দলেরই একাংশ তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে যুক্ত বলে অভিযোগ তুললেন বিন্নি শর্মা। সোমবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক বৈঠক করে ওই অভিযোগ তোলেন তৃণমূলের দার্জিলিং শাখার নেতা বিন্নি। তাঁর দাবি, রেজিস্ট্রি চিঠিতে তাঁর বিরুদ্ধে পাঠানো অভিযোগের ভিত্তিতেই ধর্ষণের মামলা রুজু করা হয়েছে বলে অভিযোগ তুললেন অথচ পুলিশ এ দিন পর্যন্ত অভিযোগকারী নাবালিকা বা তাঁর পরিবারের কোনও হদিস পায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৪ ০১:৩৯
Share:

দলেরই একাংশ তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে যুক্ত বলে অভিযোগ তুললেন বিন্নি শর্মা। সোমবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক বৈঠক করে ওই অভিযোগ তোলেন তৃণমূলের দার্জিলিং শাখার নেতা বিন্নি।

Advertisement

তাঁর দাবি, রেজিস্ট্রি চিঠিতে তাঁর বিরুদ্ধে পাঠানো অভিযোগের ভিত্তিতেই ধর্ষণের মামলা রুজু করা হয়েছে বলে অভিযোগ তুললেন অথচ পুলিশ এ দিন পর্যন্ত অভিযোগকারী নাবালিকা বা তাঁর পরিবারের কোনও হদিস পায়নি। তা তুলে ধরে অভিযুক্ত ওই নেতা দাবি করেছেন, ওই নাম বা পরিচয়ের কোনও নাবালিকা নেই তা তিনি বলেছেন। পুলিশি তদন্তেও সেটাই বোঝা যাচ্ছে। তাঁর সন্দেহ, দলেরই একাংশ নেতা ‘ষড়যন্ত্রে’ যুক্ত। বিষয়টি দলের জেলা সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং দলের চেয়ারপার্সনকেও জানাবেন বলে জানিয়ে দেন বিন্নি। তাঁর স্ত্রী বিস্তারিত জানিয়ে মুখ্যমন্ত্রীকেও চিঠি দেবেন বলে জানান।

এ দিন বিন্নি দাবি করেন, তাঁর বিরুদ্ধে এই ‘ষড়যন্ত্রে’ তৃণমূলের এক যুব নেতাও রয়েছেন। তিনি এখন পদে নেই। মূল ষড়যন্ত্রকারী শিলিগুড়িরই বাসিন্দা। তাই বিষয়টি নিয়ে দলীয় নেতৃত্বকেবিস্তারিত জানাবেন। দল প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে তিনি আশাবাদী। কেন না যে বা যারা এসব করছেন তারা কেবল বিন্নি শর্মারই ক্ষতি করছেন না। দলেরও তাতে ক্ষতি হচ্ছে।

Advertisement

বিন্নি বলেন, “এ ধরনের অভিযোগ নিয়ে সাধারণত অভিযোগকারী থানায় যান। সেখানে গুরুত্ব না দিলে পুলিশ সুপারের কাছে, সেখানেও কাজ না হলে আদালতে যান। এ ক্ষেত্রে কেউ থানায় বা পুলিশ সুপারের কাছে যাননি। ভুয়ো চিঠি আদালতে পাঠানো হয়েছে। পুলিশকে তা খতিয়ে দেখতে বলেছিল আদালত। তার ভিত্তিতেই মামলা রুজু করা হয়েছে। আমি আদালত, বিচার ব্যবস্থাকে শ্রদ্ধা করি। অথচ পদ্ধতির মধ্যে রাজনীতি ঢুকে পড়ছে বলে মনে করি।” তিনি আরও জানান, তাঁর কাছে তথ্য রয়েছে। তিনি আইনজীবীদের সঙ্গে কথাও বলছেন। বিষয়টি নিয়ে হাইকোর্টেও যাবেন বলে ঠিক করেছেন।

তাঁর দাবি, যে নাবালিকা অভিযোগ করেছেন, চিঠিতে তাঁর বাবার নাম রয়েছে। ওই নামে একজন ব্যক্তি রয়েছে শিলিগুড়ি মহকুমায়। তার কোনও মেয়ে নেই। দুই ছেলে রয়েছে। দার্জিলিং জেলা পুলিশ সুপার অখিলেশ চতুর্বেদী বলেন, “এখনও ওই নাবালিকা বা তাঁর পরিবারের কোনও খোঁজ মেলেনি। আদালতের নির্দেশ পেয়ে মামলা করা হয়েছে।” পুলিশ সূত্রেই জানা গিয়েছে, দার্জিলিং জেলা মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছ থেকে ওই অভিযোগের ব্যাপারে পুলিশকে জানানো হয়েছিল।

বিন্নি শর্মার বিরুদ্ধে নকশালবাড়ির পশ্চিম কড়াইবাড়ির এক নাবালিকা ধর্ষণের অভিযোগ জানান আদালতে। তাতে নাবালিকা জানিয়েছেন, ওই নেতা বছর দুয়েক ধরে বিয়ের টোপ দিয়ে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক করেছেন। সম্প্রতি তিনি বিয়ে করেছেন জেনে নাবালিকা নকশালবাড়ি থানায় গিয়েছিলেন অভিযোগ জানাতে। সেখানে বিষয়টি গুরুত্ব না দেওয়ায় আদালতের যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন