বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মীকে মার, অভিযুক্ত তৃণমূল সমর্থক

বাড়িতে বিদ্যুতের মিটার রিডিং নেওয়ার সময় বচসার জেরে স্পট বিলিংয়ের এক কর্মীকে পিস্তলের বাঁট দিয়ে মারধরের অভিযোগ উঠল তৃণমূল সমর্থক এক ঠিকা কর্মীর বিরুদ্ধে। হামলার সময় শূন্যে গুলি ছোড়া হয় বলেও অভিযোগ। বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থানার উত্তর জয়পুর এলাকায় এই ঘটনা ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৪ ০২:৫২
Share:

বাড়িতে বিদ্যুতের মিটার রিডিং নেওয়ার সময় বচসার জেরে স্পট বিলিংয়ের এক কর্মীকে পিস্তলের বাঁট দিয়ে মারধরের অভিযোগ উঠল তৃণমূল সমর্থক এক ঠিকা কর্মীর বিরুদ্ধে। হামলার সময় শূন্যে গুলি ছোড়া হয় বলেও অভিযোগ। বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থানার উত্তর জয়পুর এলাকায় এই ঘটনা ঘটে। স্পট বিলিং কর্মী সুপ্রতীম ঘোষের উপর ওই হামলার প্রতিবাদে বিকেলে বিদ্যুৎ বণ্টন কোম্পানির অন্তত ৫০-৬০ জন ঠিকা কর্মী, অভিযুক্ত অসীম রায় ও তার সঙ্গী সুজিত সূত্রধরের উপর চড়াও হয়। তাদের মারধর করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement

পুলিশ এদিন অভিযুক্ত অসীম রায় ও সুজিত সূত্রধরের বিরুদ্ধে টাকা ছিনতাই ও খুনের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করে। ধৃতদের গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক সাধন মন্ডল তাদের পাঁচদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। অভিযুক্তদের আইনজীবী রঞ্জন পান্ডের পাল্টা অভিযোগ, ওই স্পট বিলিং কর্মী বিদ্যুতের বিল কমিয়ে দেওয়ার টোপ দিয়ে অসীমবাবুর কাছে টাকা চান। তা নিয়ে বচসা হয়। অসীমবাবু বিদ্যুত বণ্টন কোম্পানির অফিসে ওই অভিযোগ জানাতে গেলে তাদের মারধোর করা হয়। তৃণমূলের জেলা সভাপতি তথা আইন পরিষদীয় সচিব বিপ্লব মিত্র বলেন, “অভিযুক্ত অসীম রায় একাধিক অপরাধের মামলায় যুক্ত। ওদের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।”

জেলা পুলিশ সুপার শীষরাম ঝাঝারিয়া বলেন,“অভিযুক্ত দুজনকে পুলিশি হেফাজতে নিয়ে তদন্ত শুরু হয়েছে।এদিন জেলা বিদ্যুত বণ্টন কোম্পানির তরফে বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করা হয়েছে।” পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরে উত্তর জয়পুর এলাকায় বিদ্যুৎ বণ্টন দফতরের এক ঠিকাদারের অধীনে কর্মরত অসীম রায়ের বাড়িতে বিদ্যুতের মিটার রিডিং নিতে যান সুপ্রতীম বাবু। প্রায় সাত হাজার টাকার বিল ধরিয়ে দিতেই গন্ডগোলের সূত্রপাত হয়। সুপ্রতীমবাবু বলেন, “অসীমবাবু নিজেকে এই দফতরের ঠিকাকর্মী বলে পরিচয় দিয়ে বিল কমিয়ে দিতে বলেন। আপত্তি জানালে তিনি ক্ষেপে গিয়ে হুমকি দিতে থাকেন এবং পিস্তল বের করে শূন্যে গুলি ছুড়ে বাঁট দিয়ে কপালে আঘাত করেন।” কোনওমতে তাঁরা সেখান থেকে পালিয়ে বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসে পৌঁছে যান। পরে সুপ্রতীম বাবুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর চোখের পাশে তিনটি সেলাই পড়ে। এরপর অভিযুক্ত অসীম রায় ও তাঁর সঙ্গীকে কালীতলা মোড়ে ধরে ফেলে বেশ কয়েকজন ঠিকা কর্মী। পুলিশের হাতে তুলে দেওয়া হয় অভিযুক্তদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন