State News

সাগরদ্বীপে নাবিকদের স্বাস্থ্য যাচাই মাঝসমুদ্রে

করোনা সংক্রমণের জেরে চিন-সহ বিভিন্ন দেশ থেকে ফিরে আসছেন অনেকেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০২:৫৭
Share:

প্রতীকী ছবি।

করোনা-প্রভাবিত দেশ থেকে আসা এক জনকে বুধবার পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। ‘সিওভিডি১৯’ (করোনাভাইরাস ডিজ়িজ়) রোগে আক্রান্ত কি না, সেই সন্দেহ নিরসনে এ রাজ্যে পর্যবেক্ষণে থাকা ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯৮। এ দিনই সাংহাই থেকে সাগরদ্বীপের কাছে আসা জিনিয়াস-সেভেন নামে এক জাহাজের ১৯ জন চিনা নাবিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয় মাঝসমুদ্রে।

Advertisement

করোনা সংক্রমণের জেরে চিন-সহ বিভিন্ন দেশ থেকে ফিরে আসছেন অনেকেই। এ দিন হাসপাতালে নতুন করে ভর্তি হন এক জন। বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রের খবর, মোট চার জন হাসপাতালে চিকিৎসাধীন। যে-ষোলো জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে, তাঁদের মধ্যে দু’জনের রিপোর্ট আসা বাকি।

কলকাতা বন্দরের চিফ মেডিক্যাল অফিসার মুকুন্দ কেলকর এ দিন সাগরে গিয়ে ১৯ চিনা নাবিকের স্বাস্থ্য পরীক্ষা করেন। তাঁদের সাগরে আলাদা রাখা হয়েছে। আজ, বৃহস্পতিবার তাঁরা কলকাতায় আসবেন। ২৯ জানুয়ারি সাংহাই থেকে জাহাজটি রওনা দেওয়ার পর প্রতিদিন তাঁদের স্বাস্থ্য-তথ্য জানান ক্যাপ্টেন। সুস্থ থাকায় তাঁদের কলকাতায় আসতে দেওয়া হচ্ছে। নাবিকদের আলাদা রেখেই রোজ স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

Advertisement

আরও পড়ুন: তোলাবাজির অভিযোগ, বিধানসভায় সরব সিপিএম বিধায়ক

অন্য দিকে খড়গপুর আইআইটির এক গবেষক পড়ুয়াকে ভর্তি করানো হল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। ওই পড়ুয়া সোমবার থেকে প্রতিষ্ঠানেরই বিসি রায় হাসপাতালে ভর্তি। তাঁর শরীরে করোনা সংক্রমণের উপসর্গ নেই। শুধু আগাম সতর্কতার খাতিরে এই সিদ্ধান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন