TMC

আসছেন শাহ, মেদিনীপুরে সাজ সাজ রব, সভায় নজর গোটা রাজ্যের

শনিবার বেলা সাড়ে ১২ টায় নাগাদ মেদিনীপুর শহর লাগোয়া স্থায়ী হেলিপ্যাডে অমিতের কপ্টার নামার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ০৯:০৩
Share:

নিরাপত্তার ঘেরাটোপে মেদিনীপুর কলেজ ময়দান। নিজস্ব চিত্র

মেদিনীপুর কলেজ মাঠে অমিত শাহের সভা ঘিরে সাজ সাজ রব। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সভাস্থল। শুক্রবার গভীর রাতে কলকাতা বিমানবন্দরে নামেন অমিত। শনিবার বেলা আড়াইটে নাগাদ মেদিনীপুরে তাঁর ওই সভায় বিজেপি-তে যোগ দেওয়ার কথা শুভেন্দু অধিকারীর। শুভেন্দুর সঙ্গে আরও কয়েক জন তৃণমূল নেতাও গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন বলে খবর। ফলে অমিতের সভায় নজর রয়েছে গোটা রাজ্যের।

Advertisement

শনিবার বেলা সাড়ে ১২ টা নাগাদ মেদিনীপুর শহর লাগোয়া স্থায়ী হেলিপ্যাডে অমিতের কপ্টার নামার কথা। সূত্রের খবর, তাঁর সঙ্গে থাকতে পারেন সদ্য তৃণমূল ছেড়ে দেওয়া কোনও এক হেভিওয়েট নেতা। ইতিমধ্যেই কড়া নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে মেদিনীপুর শহর। সভাস্থল মেদিনীপুর কলেজ মাঠ, হবিবপুরে ক্ষুদিরামের মাসির বাড়ি, সিদ্ধেশ্বরী কালীমন্দির, কর্ণগড় মন্দির, বালিজুড়ি গ্রাম-সহ বিভিন্ন এলাকায় রয়েছে ব্যাপক পুলিশি নিরাপত্তা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যে রাস্তা দিয়ে যাতায়াত করবেন সেই রাস্তায় এবং প্রত্যেক মোড়ে মোতায়েন পুলিশ। কয়েক দিন আগেই সিপাইবাজার থেকে হবিবপুর যাওয়ার সরু রাস্তায় দু’ধারের বাড়িগুলির সম্পর্কে খোঁজখবর নেয় পুলিশ। মনে করা হচ্ছে, ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে পারেন অমিত। এ দিন মেদিনীপুরে মোতায়েন থাকছেন প্রায় ২ থেকে ৩ হাজার পুলিশকর্মী। থাকছেন হোমগার্ড, সিভিক পুলিশ, এনভিএফ কর্মীরাও। গোটা বিষয়টির তদারকি করবেন আইপিএস পদের অফিসাররা। মেদিনীপুর কলেজ মাঠে মঞ্চ এবং সভাস্থলেও শেষ পর্যায়ের প্রস্তুতি জারি। গোটা এলাকা পরীক্ষা করা হয় পুলিশ কুকুর এবং মেটাল ডিটেক্টর দিয়ে।

হবিবপুরে ক্ষুদিরামের মাসির বাড়িতে শনিবার সকাল থেকেই সাজসাজ রব। মন্দিরে পুজো দেওয়ার জন্য ফুল ও অন্যান্য সামগ্রী জোগাড়ে ব্যস্ত দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতারা। সেখানে যাওয়ার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মেদিনীপুরের বালিজুড়ি গ্রামে সনাতন সিংহের বাড়িতে দুপুরে আহার করবেন অমিতের। সেখানেও তদারকি করছেন দলের কর্মীরা।

Advertisement

আরও পড়ুন: মুকুলদের গ্রেফতারে না সুপ্রিম কোর্টের

আরও পড়ুন: সুরক্ষায় গেরুয়া বাহিনীও

অমিতের সভায় যোগ দিতে ইতিমধ্যেই বিভিন্ন জায়গা থেকে বিজেপি কর্মী-সমর্থকরা রওনা দিয়েছেন সভা স্থলের উদ্দেশে। দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলা থেকে নেতা, কর্মী এবং সমর্থকরা ইতিমধ্যেই গাড়ি করে আসতে শুরু করেছেন। খড়্গপুর এবং দাঁতন থেকে সকালেই ছোট গাড়িতে করে সভাস্থলে এসে পৌঁছন কয়েক জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন