birbhum

হুমকি, বোমাবাজির অভিযোগ

রবিবার রাতে ঘটনাটি ঘটে শান্তিনিকেতন থানার কঙ্কালীতলা পঞ্চায়েতের অন্তর্গত মহুলা গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ০০:৪৪
Share:

মহুলা গ্রামে মাটিতে বিজেপির পতাকা। সোমবার। নিজস্ব চিত্র

বিজেপির কার্যালয়ে থাকা দলীয় পতাকা ছেঁড়া ও বিজেপি কর্মীদের পিস্তল-বোমা নিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল কিছু তৃণমূল কর্মীর বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটে শান্তিনিকেতন থানার কঙ্কালীতলা পঞ্চায়েতের অন্তর্গত মহুলা গ্রামে। সোমবার সকালে বিজেপি কর্মীদের পক্ষ থেকে শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করা হয়।
বিদেপি-র অভিযোগ, রবিবার সন্ধ্যায় মহুলা গ্রামের দলীয় কার্যালয়ে তাদের দলীয় পতাকা ছিঁড়ে দেয় তৃণমূলের লোকজন। পরে কার্যালয়ের সামনে সেই ঘটনা নিয়ে এলাকার বিজেপি কর্মীরা যখন আলোচনা করছিলেন, তখন সেখানে মোটরবাইকে চেপে হাজির হয় তৃণমূলের কয়েক জন দুষ্কৃতী। বোমা, পিস্তল নিয়ে বিজেপি কর্মীদের তারা হুমকি দেয় বলে অভিযোগ। এর পরে শুরু হয় বোমাবাজি। একটি ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে এসেছে, যেখানে দেখা যাচ্ছে দুই হাতে বোমা নিয়ে বিজেপি কর্মীদের উদ্দেশে হুমকি দিচ্ছে কয়েক জন। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার। রাতেই শান্তিনিকেতন থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নতুন করে যাতে অশান্তি না ছড়ায়, তার জন্য গ্রামের বাইরে পুলিশ পিকেট বসানো হয়েছে।
সোমবার মহুলা গ্রামে ঢুকতেই দেখা গেল থমথমে পরিবেশ। গ্রামের রাস্তা জুড়ে পরে রয়েছে পোড়া বোমার সুতলি। বিজেপি কার্যালয়ের সামনে তখনও পড়ে ছেঁড়া পতাকা। গ্রামের বিজেপি কর্মী সন্তোষ বাগদি,সঞ্জিত বাগদিরা বলেন, ‘‘প্রথমে আমাদের প্রাণনাশের হুমকি দে তৃণমূলের দুষ্কৃতীরা। এর পরে গ্রামে বোমাবাজির করতে করতে তারা চলে যায়।’’ এলাকার বিজেপি নেতা জয়দেব বিশ্বাসের অভিযোগ, ‘‘তৃণমূলের দুষ্কৃতীরা পরিকল্পনা করে রাতের অন্ধকারে ঢুকে গ্রামকে অশান্ত করার চেষ্টা করছে। পুলিশ যেন তদন্ত করে।’’ অভিযোগ অস্বীকার করে কঙ্কালীতলা পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান মহম্মদ ওহিদউদ্দিন বলেন, ‘‘ওই ঘটনার সঙ্গে তৃণমূলের কর্মীরা কোনও ভাবেই যুক্ত নয়। দোষীদের বিরুদ্ধে পুলিশকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন