Balarampur

অফিসে ‘কোয়রান্টিন’ ব্লক প্রশাসনের কর্মীরা

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই ব্লকের আধিকারিক ও কর্মীদের সবার লালারসের নমুনা সংগ্রহ করা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বলরামপুর শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২০ ০৮:১০
Share:

বন্ধ ব্লক অফিস। নিজস্ব চিত্র

এক আধিকারিকের করোনা ধরা পড়ায় শুক্রবার বন্ধ করে দেওয়া হল পুরুলিয়ার বলরামপুর ব্লক অফিস। বৃহস্পতিবার সংক্রমণের খবর আসার পরে সেই সময়ে হাজির থাকা সবাইকে অফিসেই ‘কোয়রান্টিন’ করা হয়েছে।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই ব্লকের আধিকারিক ও কর্মীদের সবার লালারসের নমুনা সংগ্রহ করা হয়। বিডিও (বলরামপুর) ধ্রুবপদ শাণ্ডিল্য বলেন, ‘‘এক আধিকারিকের সংক্রমণ ধরা পড়েছে। কিছু কর্মী তাঁর সংস্পর্শে এসেছেন। ওই কর্মীদের সংস্পর্শে এসেছেন আরও অনেক কর্মী। তাই বৃহস্পতিবার হাজির থাকা সবাইকে থেকে যেতে বলা হয়েছিল। শুক্রবার পঁয়তাল্লিশ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত তাঁরা অফিসেই থাকবেন।’’ আক্রান্ত আধিকারিককে নিজের আবাসনের ‘কোয়রান্টিন’ করে রাখা হয়েছিল বলে জানিয়েছেন বিডিও। শুক্রবার সন্ধ্যায় অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) আকাঙ্ক্ষা ভাস্কর বলেন, ‘‘ওই আধিকারিককে ওন্দার কোভিড-হাসপাতালে পাঠানো হচ্ছে।’’

অফিসে ‘কোয়রান্টিন’ থাকা বলরামপুর ব্লক প্রশাসনের এক কর্মী বলেন, ‘‘কেউ সংক্রমিত হয়ে থাকলে তাঁর মাধ্যমে সংক্রমণ ছড়াতে পারে। সে কথা ভেবেই পরীক্ষা রিপোর্ট না আসা পর্যন্ত কর্মীরা অফিস চত্বরেই রয়েছেন।’’ এ দিন সকাল থেকেই ব্লক অফিসের মূল গেটে বাইরের লোকজনের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। যাঁরা কাজে এসেছিলেন, গেট থেকেই তাঁদের ঘটনার কথা জানিয়ে ফিরিয়ে দেওয়া হয়। বিডিও বলেন, ‘‘অফিসের ভিতরে স্বাভাবিক কাজ হয়েছে। তবে বাইরের লোকজনের জন্য এ দিন ভিতরে প্রবেশ বন্ধ করা হয়েছিল।’’

Advertisement

ঝালদা ১ ব্লকের ইলু-জারগো পঞ্চায়েত অফিসের কাছে, এক ব্যক্তির করোনা ধরা পড়ার পরে বৃহস্পতিবার থেকে ওই পঞ্চায়েত অফিসটিও তালাবন্ধ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন