Agitation

কাশীপুরে বিজেপির কর্মীদের উপর হামলার অভিযোগে তৃণমূল নেতা-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা

ঘটনার সূত্রপাত গত ১০ নভেম্বর। ওই দিন কাশীপুর হাটতলা মোড়ে সবা করে বিজেপি। ওই মিছিল এবং সভায় যোগে দিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০৪:২৭
Share:

—ফাইল চিত্র

কাশীপুরে শুভেন্দু অধিকারীর সভায় গাড়ি নিয়ে এসে বিজেপি কর্মীদের মারধর ও হুমকির ঘটনায় সাত দিন পর আদ্রা শহর তৃণমূল সভাপতি-সহ একাধিক ব্যক্তির নামে মামলা রুজু করল পুলিশ। যদিও বিজেপির অভিযোগ, নিজেদের বাঁচাতে থানার অস্থায়ী কর্মীকে দিয়ে অভিযোগ লিখিয়ে হালকা ধারার মামলা রুজু করেছে পুলিশ।

Advertisement

ঘটনার সূত্রপাত গত ১০ নভেম্বর। ওই দিন কাশীপুর হাটতলা মোড়ে সবা করে বিজেপি। ওই মিছিল এবং সভায় যোগে দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। অভিযোগ, সভা চলাকালীন তালাজুরি রাস্তা অর্থাৎ কাশীপুর থানার দিক থেকে এসে বিজেপির রাজ্য সম্পাদক তথা পুরুলিয়া লোকসভা সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো ও শুভেন্দু অধিকারীর উপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার চেষ্টা চালায় শহর তৃণমূল সভাপতি-সহ চার জন। এই ঘটনা ঘিরে সে দিন চরম বিশৃঙ্খলা তৈরি হয়। তড়িঘড়ি সভা শেষ করে বিজেপি। গোটা ঘটনাটি তৃণমূলের পরিকল্পিত বলে অভিযোগ করেন শুভেন্দু।

Advertisement

বিজেপি-র দাবি, গোটা ঘটনাটি অভিযোগ আকারে ওই দিন রাতে ইমেল মারফৎ কাশীপুর থানার ভারপ্রাপ্ত অধিকারিকে পাঠানো হয়। সেই অভিযোগের ভিত্তিতে কোনও মামলা রুজু করেনি পুলিশ। ফলে পরের দিন অর্থাৎ ১১ ই নভেম্বর ওই অভিযোগ পুরুলিয়ার পুলিশ সুপারকে পাঠান বিজেপি-র কাশীপুর বিধানসভা সঞ্চালক স্বপন চৌধুরী। বিজেপি-র অভিযোগ, তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনও মামলা রুজু না করে কাশীপুর থানাযর অস্থায়ী এক সাফাই কর্মীর অভিযোগের ভিত্তিতে ওই ঘটনায় একটি মামলা রুজু করে পুলিশ। তাদের আরও অভিযোগ, নিজেদের বাঁচাতে নিজেদের মতো করে একটি অভিযোগ লিখিয়ে নিয়েছে পুলিশ। স্বপন বলেন, “পুলিশ নিজে বাঁচতে ওই অভিযোগ লিখিয়ে হালকা ধারায় মামলা রুজু করেছে। আমাদের অভিযোগের ভিত্তিতে কোনও মামলা রুজু করেনি। এবং এখন আমাদের অন্য মামলায় ফাঁসানোর পরিকল্পনা করছে তারা।”

জেলা পুলিশ সুপার এস সেলভা মুরুগন অবশ্য বলেন, “অভিযোগের পরিপেক্ষিতে নির্দিষ্ট মামলা রুজু করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন