ফেডারেশন কাপ ফুটবলে সেরা ব্রজসুন্দরীর মেয়েরা

মহিলা ফুটবল ফেডারেশনের উদ্যোগে ৪২তম এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল অন্ধ্রপ্রদেশে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বোলপুর শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৯ ০০:০৯
Share:

উচ্ছ্বাস: জয়ী দল। নিজস্ব চিত্র

মহিলা ফেডারেশন কাপে জয়ী হল বাহিরি ব্রজসুন্দরী উচ্চ বিদ্যালয়ের মেয়েরা। পড়াশোনার সঙ্গে তাল মিলিয়ে খেলাধুলোতেও অন্য অনেক স্কুলের থেকে এগিয়ে এই স্কুলের ছাত্রীরা। জেলা তথা রাজ্য স্তরের বিভিন্ন প্রতিযোগিতায় ইতিমধ্যেই জয়ীর খেতাব অর্জন করেছে এই স্কুল। এ বার মহিলা ফেডারেশন কাপে বিজয়ী হয়ে নিজেদের মুকুটে আরেকটি পালক যোগ করল ব্রজসুন্দরী উচ্চবিদ্যালয়ের ছাত্রীরা।

Advertisement

মহিলা ফুটবল ফেডারেশনের উদ্যোগে ৪২তম এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল অন্ধ্রপ্রদেশে। প্রতিযোগিতায় বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ-সহ পশ্চিমবঙ্গের হয়ে যোগ দিয়েছিল বোলপুরের বাহিরি ব্রজসুন্দরী উচ্চ বিদ্যালয়ের মহিলা ফুটবল দল। ১১ নভেম্বর শুরু হয়ে প্রতিযোগিতা চলে ১৭ নভেম্বর পর্যন্ত। লিগ পর্যায়ে ঝাড়খণ্ড ও অন্ধ্রপ্রদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাহিরি ব্রজসুন্দরী উচ্চ বিদ্যালয়। সেমিফাইনালে বিহারকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে যায় তারা। ১৫ তারিখ ঝাড়খণ্ডের সঙ্গে ফাইনালে ১-০ গোলে ঝাড়খণ্ড মহিলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাহিরি ব্রজসুন্দরী উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। একমাত্র গোলটি করে একাদশ শ্রেণির ছাত্রী লক্ষ্মী দাস বৈরাগ্য। বিজয়ীদের হাতে ট্রফি ও মানপত্র তুলে দেওয়া হয় মহিলা ফুটবল ফেডারেশনের তরফ থেকে।

দিন কয়েক আগেই অন্ধপ্রদেশ থেকে জেলায় ফিরেছে দলটি। স্কুলের তরফেও বিজয়ী দলকে সংবর্ধনা জানানো হয়েছে। ওই দলেরই ফুটবলার পূজা দাস বলে, ‘‘জয়ের ব্যাপারে প্রথম থেকেই আমরা আত্মবিশ্বাসী ছিলাম। সেই আত্মবিশ্বাস থেকেই আমাদের আজ এই সাফল্য এসেছে। এই সাফল্যে আমরা খুবই খুশি।’’ স্কুলের শিক্ষকরা জানিয়েছেন, ‘‘স্কুলের মেয়েদের এই সাফল্যে আমরা গর্বিত। এই জয় আগামী দিনে আমাদের ছাত্রীদের আত্মবিশ্বাস আরও বাড়াবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন