ব্যবসা বাড়াতে বৈঠক রেলের

চতুর্থ ‘ফ্রেট করিডর কাস্টমার মিট’ করলেন আদ্রা রেল কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে আদ্রার ডিআরএমের কার্যালয়ের সভাকক্ষে এই উপলক্ষে এক বৈঠকে হয়। সেখানে ডিভিশনের যে সমস্ত বেসরকারি ও সরকারি সংস্থা রেলের মাধ্যমে পণ্য পরিবহণ করান তাঁদের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আদ্রা শেষ আপডেট: ২০ জুলাই ২০১৬ ০১:০০
Share:

চতুর্থ ‘ফ্রেট করিডর কাস্টমার মিট’ করলেন আদ্রা রেল কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে আদ্রার ডিআরএমের কার্যালয়ের সভাকক্ষে এই উপলক্ষে এক বৈঠকে হয়। সেখানে ডিভিশনের যে সমস্ত বেসরকারি ও সরকারি সংস্থা রেলের মাধ্যমে পণ্য পরিবহণ করান তাঁদের আধিকারিকরা উপস্থিত ছিলেন। রেল সূত্রে জানানো হয়েছে, এ দিন সরকারি সংস্থাগুলির মধ্যে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিসিসিএল, সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ, বোকারো স্টিল লিমিটেড ছাড়াও ঝাড়খণ্ড ও এই রাজ্যের কয়েক’টি বেসরকারি সংস্থা উপস্থিত হয়।

Advertisement

বস্তুত, আদ্রা ডিভিশনে পণ্য পরিবহণ আগের তুলনায় বাড়লেও কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারেনি। এই ঘাটতি মেটাতে এ দিনের বৈঠকে ডিআরএম অনশূল গুপ্ত সরকারি ও বেসরকারি সংস্থাগুলির সামনে রেলের মাধ্যমে পণ্য পরিবহণের সুযোগ সুবিধাগুলো নিয়ে বিশদে আলোচনা করেন। পণ্য খালাস ও উত্তোলনের জন্য রেলের সাইডিংগুলোর পরিকাঠামোর উন্নয়ন করা হচ্ছে বলেও রেলের কর্তারা জানান। অন্য দিকে সংস্থাগুলির তরফে সাইডিং-এর আরও উন্নয়ন-সহ বেশ কিছু প্রস্তাব রেলের কাছে দেওয়া হয়। রেল কর্তারা সেগুলি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন