সভায় এসে ভিড় দেখে খুশি লকেট

লকেটের মতোই পঞ্চায়েত ভোটকে লক্ষ রেখে তৃণমূলের কড়া সমালোচনা করলেন দলের রাজ্য কমিটির অন্যতম সম্পাদক সায়ন্তন বসু, জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী, রাজ্য কমিটির সদস্য বিকাশ বন্দ্যোপাধ্যায়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বরাবাজার শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৭ ০১:২৮
Share:

বরাবাজারে। নিজস্ব চিত্র

এই ময়দানেই সভা করে ফেরার পথে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। মাস ছয়েক পরে সোমবার বরাবাজারের সেই ইন্দটাড় ময়দানে সভা করতে এসে ভরা জনসভা দেখে উচ্ছ্বসিত বিজেপি-র মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। খুশির কথা তিনি গোপনও করেননি। লকেটের মতোই পঞ্চায়েত ভোটকে লক্ষ রেখে তৃণমূলের কড়া সমালোচনা করলেন দলের রাজ্য কমিটির অন্যতম সম্পাদক সায়ন্তন বসু, জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী, রাজ্য কমিটির সদস্য বিকাশ বন্দ্যোপাধ্যায়েরা।

Advertisement

জমায়েত দেখে সায়ন্তন দাবি করেন, ‘‘পুরুলিয়ায় বরাবাজার থেকে তৃণমূলের বিদায় ঘণ্টা বাজিয়ে দিলাম আমরা।’’ একই সঙ্গে দলের কর্মীদের তাঁর পরামর্শ, হামলাকারীদের যেন ছেড়ে না দেওয়া হয়। তাঁর কথায়, ‘‘হামলা হলে প্রতিরোধ করুন। হাত-পা ভেঙে রেখে দিন। তার পরেরটা আমরা বুঝে নেব।’’ লকেট অভিযোগ করেন, ‘‘এ রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার বারোটা বেজে গিয়েছে। সে দিকে নজর নেই। সরকার খেলা আর মেলা নিয়ে মেতে আছে। লুটপাটের রাজনীতি চলছে।’’

রাজ্য কমিটির সহ-সভাপতি সুভাষ সরকারের অভিযোগ, ‘‘শৌচালয় প্রকল্পে কেন্দ্রীয় সরকার ১০ হাজার এবং রাজ্য সরকারের আড়াই হাজার টাকা দেওয়ার কথা। অথচ প্রতিটি উপভোক্তাকে শৌচালয় গড়তে ৯০০ করে টাকা দিতে হয়। এটা কেন দিতে হবে?’’

Advertisement

এ দিন সভার গোড়া থেকে প্রায় সব বক্তা দলীয় কর্মীদের চাঙ্গা করার মতো বক্তব্য রেখেছেন। রাজনীতি নিয়ে সচেতন লোকজনের মতে, বরাবাজারে এই প্রথম বিজেপি এত বড় মাপের সভা করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন