Tarapith Temple

Tarapith Temple: কোভিড সংক্রমণের শঙ্কায় কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকবে তারাপীঠ মন্দির

প্রতি বছর কৌশিকী অমাবস্যায় তারাপীঠে উপচে পড়ে ভিড়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১১:৩১
Share:

তারাপীঠ মন্দিরের প্রতিমা। নিজস্ব চিত্র।

কৌশিকী অমাবস্যা উপলক্ষে বন্ধ রাখা হবে তারাপীঠ মন্দির। ৩ সেপ্টেম্বর থেকে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে মন্দির। বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের পাশাপাশি তারাপীঠ শহরের বিভিন্ন হোটেলেও বন্ধ করা হয়েছে বুকিং।

প্রতি বছর কৌশিকী অমাবস্যায় তারাপীঠে উপচে পড়ে ভিড়। দূর-দূরান্ত থেকে লক্ষাধিক দর্শনার্থী ভিড় জমান সেখানে। এ বারও সে রকমই ভিড় হওয়ার আশঙ্কা ছিল। কিন্তু কোভিড আবহে বিপুল জনসমাগম সংক্রমণ পরিস্থিতিকে নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যেতে পারে। সে জন্যই সতর্কতা হিসাবে মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

Advertisement

মন্দির বন্ধের বিজ্ঞপ্তি। নিজস্ব চিত্র।

ভক্তদের জন্য মন্দির বন্ধ থাকলেও সেবায়েতরা নিত্য পূজা করবেন। মন্দিরে ভক্তদের প্রবেশ রুখতে নিরাপত্তারক্ষীও মোতায়েন করা হবে। তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেছেন, ‘‘প্রশাসনের সঙ্গে আলোচনার পর মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত জনসাধারণ মন্দিরে প্রবেশ করতে পারবেন না।’’ এর পাশাপাশি তারাপীঠের হোটেলে পর্যটকদের জন্য ঘর বুকিং বন্ধ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন