TMC

হাঁসনের ভোটে  নজর তৃণমূলের

কোথাও বিজেপির থেকে কোথাও আবার সিপিএমের এর থেকে কম ভোট পেয়েছিল তৃণমূল। কোনও কোনও বুথে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের লড়াই হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২০ ২৩:২৯
Share:

প্রতীকী ছবি।

গত বিধানসভা ভোটে হাঁসন আসনে হার হয়েছিল। লোকসভা নির্বাচনের নিরিখে অবশ্য হাঁসনে এগিয়ে ছিলেন শাসক তৃণমূলের প্রার্থী। লোকসভা নির্বাচনে তা ধরে রেখে হাঁসন বিধানসভা পুনরুদ্ধারে জোর বুথস্তরে জোর দিল তৃণমূল। প্রয়োজনে বিরোধীদের দলে টানার বার্তাও বুথ সভাপতিদের দেন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

Advertisement

রবিবার অনুব্রত মণ্ডলের উপস্থিতিতে তারাপীঠ সংলগ্ন কড়কড়িয়া জয়তারা বিদ্যাপীঠে হাঁসন বিধানসভার অধীন রামপুরহাট ২ পঞ্চায়েত সমিতির ৯টি অঞ্চলের বুথ ভিত্তিক কর্মী সম্মেলন শুরু হয়। প্রথম দিন কালুহা, বুধিগ্রাম এবং মাড়গ্রাম ২— এই তিনটি অঞ্চলের বুথ কর্মী সম্মেলন ছিল। দলীয় নির্দেশে তিনটি অঞ্চলের প্রায় প্রতিটি বুথ থেকে মহিলা এবং পুরুষরা উপস্থিত ছিলেন।

লোকসভা ভোটের নিরিখে হাঁসন বিধানসভা কেন্দ্রে ৩০ হাজারের কাছাকাছি ভোটে জয়ী হয়েছিল তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। হাঁসন বিধানসভা কেন্দ্রের অধীন কালুহা, বুধিগ্রাম এবং মাড়গ্রাম ২ এই তিনটি অঞ্চলেই জয়ী হয়েছিল তৃণমূল। জয়ী হলেও বেশ তিনটি অঞ্চলের বেশ কয়েকটি বুথে তৃণমূল পিছিয়েও ছিল। কোথাও বিজেপির থেকে কোথাও আবার সিপিএমের এর থেকে কম ভোট পেয়েছিল তৃণমূল। কোনও কোনও বুথে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের লড়াই হয়। এ দিন কর্মী সম্মেলনে যে সমস্ত বুথে বিজেপি, সিপিএম এবং কংগ্রেসের ভাল ভোট ভাল আছে সেই সমস্ত বুথের সভাপতিদের বিরোধীদের দলে টেনে দলের লিড বাড়ানোর নির্দেশ দেন অনুব্রত। তিনি বুথকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘‘কংগ্রেস, বিজেপি ও সিপিএম উন্নয়ন করেনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ৬৬টি প্রকল্পের সুবিধা প্রায় প্রতিটি মানুষ পেয়েছেন। উন্নয়নের দাবিদার হিসাবে আপনারা ঘরে ঘরে গিয়ে ভোট চাইবেন।’’

Advertisement

বুধিগ্রাম পঞ্চায়েতের দিয়াড়া গ্রামের বুথ সভাপতি শুভেন্দু মণ্ডল গ্রামের রাস্তা হয়নি বলে তাদের বুথে দলের ২১০ ভোটে হার হয়েছে বলে অনুব্রতকে জানান। বুথ সভাপতির অভিযোগ শুনে অনুব্রত বলেন, ‘‘বিজেপি ওই বুথে এগিয়ে আছে। বিজেপি কি রাস্তা করে দিয়েছে? আমরা উন্নয়ন করব অথচ ভোট পাব তা তো হয় না। আমি শুধুই দিয়েই যাবো বিনিময়ে কিছু পাবো না তা তো হয় না।’’ যে সমস্ত বুথে তৃণমূল জয়ী হয়েছে সেই সমস্ত বুথে বিধানসভা ভোটে জয় ধরে রেখে ভোটার সংখ্যা অনুযায়ী আরও বেশি ব্যবধান বাড়াতে বুথ কর্মীদের নির্দেশ দেন অনুব্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন