Birbhum

মুখ্যমন্ত্রীর নির্দেশ পালনে সকাল সকাল আদিবাসী গ্রামে প্রিন্সিপাল সেক্রেটরি

মন দিয়ে গ্রামের মানুষের সব অভাব অভিযোগ শোনেন তিনি। নিজের চোখে সেই সব সমস্যা দেখেন মুখ্যমন্ত্রী। তার পর নির্দেশ দেন, মডেল গ্রাম হিসাবে গড়ে তুলতে হবে বল্লভপুরডাঙাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ২০:০৭
Share:

বীরভূমের আদিবাসী গ্রামে সরকারি আধিকাররা। নিজস্ব চিত্র।

এক আদিবাসী গ্রাম, সকালে সবার ঘুম ভাঙার আগেই হাজির রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটরি-সহ জেলা ও স্থানীয় আধিকারিকরা। আসলে দিন ২০ আগে এই গ্রামে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। তাঁরা সব সমস্যা তুলে ধরেন তাঁর সামনে। সব শোনার পর মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, এটিকে মডেল গ্রাম হিসাবে গড়ে তুলতে হবে। সেই নির্দেশ কতটা কার্যকর হয়েছে, তা দেখতে বুধবার সকাল সকাল বীরভূমের বল্লভপুরডাঙা আদিবাসী গ্রামে যান রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটরি রোশনি সেন।

Advertisement

৩০ ডিসেম্বর জেলা সফরে গিয়ে আচমকাই বল্লভপুরডাঙা গ্রামে যান মুখ্যমন্ত্রী। গ্রামের মানুষ জানান এলাকার জল রাস্তা বিদ্যুৎ শৌচাগারের সমস্যার কথা। মন দিয়ে গ্রামের মানুষের সব অভাব অভিযোগ শোনেন তিনি। নিজের চোখে সেই সব সমস্যা দেখেন মুখ্যমন্ত্রী। তার পর নির্দেশ দেন, মডেল গ্রাম হিসাবে গড়ে তুলতে হবে বল্লভপুরডাঙাকে। তার পরই তৎপরতার সঙ্গে কাজ শুরু করে জেলা প্রশাসন। এ বার সেই কাজের অগ্রগতি খতিয়ে দেখতে গ্রাম ঘুরে দেখেন আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর ঘুরে যাওয়ার দিন ২০-র মধ্যেই অধিকাংশ কাজ শেষ করে ফেলেছে বীরভূম জেলা প্রশাসন।

বুধবার রোশনি সেন ছাড়াও ছিলেন বীরভূমের জেলাশাসক বিজয় ভারতী, বোলপুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক শেখর সাই এবং রূপপুর গ্রাম পঞ্চায়েতের আধিকারিকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন