Rainfall

ঘনীভূত হচ্ছে বঙ্গোপসাগরের নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ৩ দিন ঝেঁপে বৃষ্টি

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরের উপরে আগামিকাল যে নিম্নচাপটি তৈরি হতে চলেছে, তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিম দিকে সরবে ধীরে ধীরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২০ ১৭:০০
Share:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিন ঝমঝমিয়ে বৃষ্টি চলবে। আগামিকাল, বুধবার থেকে বঙ্গোপসাগরে নতুন করে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। তার জেরে ১৮ থেকে ২০ অগস্ট পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরের উপরে আগামিকাল যে নিম্নচাপটি তৈরি হতে চলেছে, তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিম দিকে সরবে ধীরে ধীরে। তার পর ক্রমশ শক্তিশালী হয়ে উঠবে ওই নিম্নচাপ। আজ সারা দিনই ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়।

বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে বৃষ্টি বেশি হবে। উপকূলে ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

আরও পড়ুন: ‘পিএম কেয়ার্স’-এর অর্থ জাতীয় ত্রাণ তহবিলে হস্তান্তর করা যাবে না: সুপ্রিম কোর্ট

এ দিন দুপুরের পর থেকে কলকাতায় মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। কোথাও কোথাও ইতিমধ্যেই জল জমতে শুরু করেছে। আগামিকালও একই রকম আবহাওয়া থাকবে কলকাতায়। নিম্নচাপের পাশাপাশি মৌসুমী অক্ষরেখাও সক্রিয় রয়েছে। ফলে চলতি সপ্তাহে দফায় দফায় বৃষ্টি চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন