TMC

দলের প্রতিষ্ঠা দিবস, এক মাস ব্যাপী কর্মসূচি উদ্‌যাপনের নির্দেশ তৃণমূলের

এই নির্দেশ জারি করা হয়েছে, জেলা, ব্লক, অঞ্চল, ওয়ার্ড ও বুথ কমিটিগুলির জন্য। ১-৭ তারিখ সর্বত্র প্রতিষ্ঠা দিবস পালন করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৬:৩৬
Share:

১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক মাস ব্যাপী উদ্‌যাপন কর্মসূচির নির্দেশ দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। ফাইল চিত্র।

আগামী ১ জানুয়ারি বাংলার শাসকদল তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। সেই প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক মাস ব্যাপী উদ্‌যাপন কর্মসূচির নির্দেশ দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। ২০ জানুয়ারি অস্থায়ী তৃণমূল ভবন থেকে একটি নির্দেশিকা জারি করেছেন তৃণমূলের রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী। সেই নির্দেশিকায় প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ১ জানুয়ারির কর্মসূচি ছাড়াও আরও বেশ কিছু কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছেন তিনি। এই নির্দেশ জারি করা হয়েছে, জেলা, ব্লক, অঞ্চল, ওয়ার্ড ও বুথ কমিটিগুলির জন্য। ১-৭ তারিখ সর্বত্র প্রতিষ্ঠা দিবস পালন করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। এই কর্মসূচিতে এলাকার বিশিষ্ট ব্যক্তিদের সম্মানীত করার পাশাপাশি দলীয় পতাকা উত্তোলন করতে হবে। গান্ধী, নেতাজি, আবুল কালাম আজাদ, স্বামীজি, অম্বেডকরের মতো মনীষীদের মূর্তি তথা ছবিতে মাল্যদান করতে হবে। এ ছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত ১১ বছরে যে উন্নয়নমূলক কাজ হয়েছে তা জনসমক্ষে তুলে ধরতে হবে। পাশাপাশি, গরিব মানুষকে সাহায্য ও হাসপাতালে রোগীদের ফল বিতরণ করতে হবে। আয়োজন করতে হবে রক্তদান শিবিরের।

Advertisement

১২ জানুয়ারি স্বামীজির জন্মদিন পালন করতে হবে। নেতাজির সুভাষচন্দ্র বসুর ১২৭তম জন্ম জয়ন্তীকে সামনে রেখে সুভাষ উৎসব পালন করতে হবে। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করতে হবে। ভারতীয় সংবিধান নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সভার আয়োজন করতে হবে। সঙ্গে মিছিলের আয়োজন করতে হবে। ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবস পালন করার মাধ্যমে জানুয়ারি মাস ব্যাপী কর্মসূচির সমাপ্তি হবে। তৃণমূলের এক রাজ্য নেতার কথায়, পঞ্চায়েত ভোটের আগে দলের সর্বস্তরকে কর্মসূচিমুখী রাখতেই রাজ্য সভাপতি এমন ঘোষণা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন