Recruitment Scam

কুন্তল-পত্নী জয়শ্রীকেও ডেকে পাঠাল ইডি! সিজিও কমপ্লেক্সে শুরু সম্পত্তি সংক্রান্ত জিজ্ঞাসাবাদ

ইডি দফতরে গেলেন শান্তনুর স্ত্রী জয়শ্রী। ইডি সূত্রে খবর, বেশ কিছু বিষয়ে তথ্য জানতে সম্প্রতি জয়শ্রীকে ডেকে পাঠানো হয়। কুন্তলের বেশ কিছু কাজে জয়শ্রীর যোগসূত্র খুঁজে পান তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১২:১৬
Share:

সিজিও কমপ্লেক্সে গেলেন কুন্তল-পত্নী জয়শ্রী। নিজস্ব চিত্র।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত হিসাবে আগেই গ্রেফতার হয়েছেন বলাগড়ের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষ। নিয়োগ তদন্তে কুন্তলের কাছ থেকে যে সমস্ত নথি হাতে পেয়‌েছেন তদন্তকারীরা, সেগুলির সূত্রে তাঁর স্ত্রীর নামও পেয়েছেন তদন্তকারীরা। এই আবহেই বুধবার ইডি দফতরে গেলেন শান্তনুর স্ত্রী জয়শ্রী ঘোষ। ইডি সূত্রে খবর, বেশ কিছু বিষয়ে তথ্য জানতে সম্প্রতি জয়শ্রীকে ডেকে পাঠানো হয়েছিল। বুধবার বেশ কিছু বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, কুন্তলের বিনোদনমূলক ইউটিউব চ্যানেল ‘নবকথা ইনিশিয়েটিভে’র সঙ্গে জয়শ্রীর যোগসূত্র খুঁজে পাওয়া গিয়েছে। এই বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা।

Advertisement

গত ২১ জানুয়ারি নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার হন হুগলি জেলার তৎকালীন যুবনেতা কুন্তল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে নিয়োগ দুর্নীতির আর এক অভিযুক্ত তাপস মণ্ডল দাবি করেছিলেন, চাকরির জন্য যাঁদের কাছ থেকে টাকা তোলা হত, তা তাঁর অফিসে আনা হত। সেই টাকা তাঁর ‘নির্দেশ’ মতোই পৌঁছে যেত কুন্তলের কাছে। যদিও তাপসের এই অভিযোগ উড়িয়ে দেন কুন্তল। উল্টে তাপসের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেন তিনি। পরে কুন্তলের সূত্রেই উঠে আসে গোপাল দলপতি, হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম। ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিচক্রের অন্যতম এজেন্ট হিসাবে কাজ করতেন কুন্তল। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে যে বিপুল অঙ্কের লেনদেন হয়েছে, তার তথ্যপ্রমাণ আগেই হাতে পেয়েছিলেন তদন্তকারীরা। তা ছাড়াও তাঁর বিভিন্ন ব্যবসায় ‘অংশীদার’ কারা ছিলেন, তা খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা। সেই সূত্রেই কুন্তল-পত্নীকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন