বিজেপি-তৃণমূলকে বিঁধে আন্দোলনের পথে যুব কংগ্রেস

রাজ্যে বিদ্যুতের বাড়তি মাসুলের প্রতিবাদ, বেকারদের কর্মসংস্থানের দাবিতে আন্দোলনের পরিকল্পনা রয়েছে যুব কংগ্রেসের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৯ ০৩:২৬
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে একই সঙ্গে কর্মসূচি নিয়ে ফের পথে নামতে চলেছে যুব কংগ্রেস। উৎসবের মরসুমের কথা মাথায় রেখে দীপাবলির পরেই রাস্তায় নামা হবে বলে সংগঠন সূত্রের খবর। সম্প্রতি বিরোধী দলনেতা আব্দুল মান্নানের সঙ্গে দিল্লি গিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করেছিলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান। সনিয়া পরামর্শ দেন, যুবদের আন্দোলনের তীব্রতা বাড়াতে হবে। শুধু ফেসবুক বা টুইটারে সরব হলে হবে না। রাস্তায় নামতে হবে। তাঁর পরামর্শ মাথায় রেখেই আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন যুব নেতৃত্ব।

Advertisement

রাজ্যে বিদ্যুতের বাড়তি মাসুলের প্রতিবাদ, বেকারদের কর্মসংস্থানের দাবিতে আন্দোলনের পরিকল্পনা রয়েছে যুব কংগ্রেসের। শাদাবের বক্তব্য, সারদা ও নারদ-কাণ্ডকে সামনে রেখে একই সঙ্গে বিজেপি ও তৃণমূলকে নিশানা করতে চান তাঁরা। সিবিআই তদন্তের গতি ইচ্ছামতো কমছে-বাড়ছে— এই ‘নাটক’ও তাঁরা মানুষের সামনে স্পষ্ট করে দিতে চান। প্রয়োজনে বাম যুব ও ছাত্রদের সঙ্গে কাঁধ মিলিয়ে পথে নামতেও তৈরি যুব কংগ্রেস। সনিয়ার কাছে মান্নানদের অনুরোধ ছিল, রাহুল গাঁধী যুবদের কিছু কর্মসূচিতে এলে সংগঠনে উৎসাহ বাড়বে। সনিয়া অবশ্য তাঁদের রাহুলের সঙ্গেই সরাসরি কথা বলার পরামর্শ দিয়েছেন। যুব কংগ্রেস নেতৃত্বের আপাতত লক্ষ্য, কলকাতায় আন্দোলনের পথে থেকে পুরভোটের আগে সংগঠনকে চাঙ্গা করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন