Mexico

বিষক্রিয়ায় মেক্সিকোয় অসুস্থ ৫৭ পড়ুয়া! একই স্কুলে দু’সপ্তাহে তিন বার

দক্ষিণ মেক্সিকোর চিয়াপাসের এই স্কুলে এর আগেও দু’বার বিষক্রিয়ার শিকার হয়েছিল পড়ুয়ারা। দু’সপ্তাহের মধ্যে এই নিয়ে তিন বার বিষক্রিয়ার শিকার হল পড়ুয়ারা।

Advertisement

সংবাদ সংস্থা

মেক্সিকো সিটি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৩:৪২
Share:

প্রতীকী ছবি।

বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি একই স্কুলের ৫৭ জন পড়ুয়া। ঘটনাটি মেক্সিকোর। সংবাদ সংস্থা রয়টার্সকে স্থানীয় প্রশাসন জানিয়েছে, বিষক্রিয়ার কারণ কী তা খতিয়ে দেখা হচ্ছে। ৫৭ জন পড়ুয়াকে বিষক্রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে এক জনের অবস্থা সঙ্কটজনক।

Advertisement

তবে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, অসুস্থ পড়ুয়াদের শারীরিক পরীক্ষা করার পর যে রিপোর্ট এসেছে, তাতে জানা গিয়েছে, কোকেন জাতীয় কোনও বস্তুর কারণে এই বিষক্রিয়া। কয়েক জন পড়ুয়ার শরীরে কোকেনের অস্তিত্বও মিলেছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

প্রাথমিক ভাবে পড়ুয়াদের অভিভাবকরা মনে করেছিলেন যে, কোনও খাবার বা জল থেকে বিষক্রিয়া হয়ে থাকতে পারে। কিন্তু প্রাথমিক পরীক্ষার পর মনে করা হচ্ছে, বিষক্রিয়ার কারণ কোকেনই। প্রশ্ন উঠছে, স্কুলে কোথা থেকে কোকেন এল। তা হলে কি কোনও মাদকচক্র কাজ করছে?

Advertisement

দক্ষিণ মেক্সিকোর চিয়াপাসের এই স্কুলে এর আগেও দু’বার বিষক্রিয়ার শিকার হয়েছিল পড়ুয়ারা। দু’সপ্তাহের মধ্যে এই নিয়ে তিন বার বিষক্রিয়ার শিকার হল পড়ুয়ারা। সম্প্রতি এই বিষক্রিয়ার ঘটনার পর ক্ষোভ ছড়িয়েছে পড়ুয়াদের অভিভাবকদের মধ্যে। স্কুলে হাজির হয়ে তাঁরা বিক্ষোভও দেখিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন