Coronavirus

বাংলাদেশে করোনায় মৃত প্রায় ২০০, আক্রান্ত ১২ হাজারের বেশি

দেশের ৩৪টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৭ মে ২০২০ ২১:২১
Share:

ছবি এএফপি।

করোনার চোখরাঙানিতে ত্রস্ত বাংলাদেশও। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে আরও ১৩ জনের। গত ৮মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল। তার পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত মোট ১৯৯ জনের মৃত্যু হয়েছে। এই তথ্য জানিয়েছে সে দেশের স্বাস্থ্য অধি দফতর। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন আরও ৭০৬ জন। তবে তা আগের দিনের তুলনায় ৮০ জন কম। এখনও পর্যন্ত সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪২৫ জন। সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৯১০ জন।

Advertisement

স্বাস্থ্য অধিদফতরের আধিকারিক নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮৬৭টি। তিনি বলেন, এখনও পর্যন্ত বাংলাদেশে মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে এক লক্ষ পাঁচ হাজার ৫১৩টি। দেশের ৩৪টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা চলছে। তিনি জানান দেশটির স্বাস্থ্য অধিদফতর এখনও পর্যন্ত মোট ৫ লক্ষ ৫ হাজার ৫১৩ নমুনা পরীক্ষা করেছে।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে আনা হয়েছে ১০৭ জনকে। দেশটিতে আইসোলেশনে রয়েছেন মোট ১ হাজার ৭৭১ জন। হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৩৩১ জন। নাসিমা সুলতানা জানান, কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসারত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের জন্য এখনও পর্যন্ত ৪ লক্ষ ৪৭ হাজার ৬টি পিপিই মজুত রয়েছে।

Advertisement

আরও পড়ুন: বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ৩৭ লক্ষ, মৃত ২ লক্ষ ৬৭ হাজার

আরও পড়ুন: করোনার আতঙ্কের মাঝে ৩৫ বছর বয়সী অর্থমন্ত্রীকে দেখে ভরসা পাচ্ছেন দেশবাসী

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন