Viral

Viral: ‘নগ্ন যাত্রীরা হাত নাড়ছেন, ক্রুজটা পাশে এসে দাঁড়াতে আমরা ঘাবড়েই গিয়েছিলাম’

রিভার এক্স ক্যাফেতে ডিনার করতে গিয়েছিলেন জন উড ও তাঁর স্ত্রী। কিছুক্ষণ পরেই ক্যাফের পাশে আসে টর্বে সান ক্লাবের বার্ষিক ‘ন্যুড ক্রুজ’।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১২:৪৩
Share:

ক্রুজ বোঝাই নগ্ন যাত্রী ছবি: টুইটার থেকে।

বিবাহবার্ষিকী উপলক্ষে স্ত্রীর সঙ্গে ডিনারে গিয়েছিলেন ইংল্যান্ডের ডেভন কাউন্টির বাসিন্দা জন উড। হঠাৎ তাঁরা দেখেন, তাঁদের রেস্তরাঁর পাশে এসে দাঁড়িয়েছে একটি ক্রুজ (বিলাস-বহুল জাহাজ)। সেখানে যাত্রীরা সবাই নগ্ন। এই ঘটনায় প্রথমে খানিকটা অবাক হয়ে যান দম্পতি। পরে কিছুটা অস্বস্তি হলেও ডিনার শেষ করেন তাঁরা।

Advertisement

ডেভনের এক্সে এসচুয়ারিতে রিভার এক্স ক্যাফেতে ডিনার করতে গিয়েছিলেন জন ও তাঁর স্ত্রী। কিছুক্ষণ পরেই রেস্তরাঁর পাশে এসে দাঁড়ায় টোরবে সান ক্লাবের বার্ষিক ‘ন্যুড ক্রুজ’। সেই ক্রুজের যাত্রীরা সবাই রেস্তরাঁর দিকে তাকিয়ে হাত নাড়তে থাকেন। তাতে রেস্তরাঁয় যাঁরা খেতে এসেছেন, তাঁরা প্রথমে অস্বস্তিতে পড়েন। যদিও তার পরে প্রত্যেকেই এই ঘটনায় খুব মজা পান বলেই জানিয়েছেন জন। তিনি বলেন, ‘‘আমি ও আমার স্ত্রী ডিনার করতে করতে দেখি হঠাৎ পাশে একটি ক্রুজ এসে দাঁড়িয়েছে। সেখানে সবাই নগ্ন। ওঁরা আমাদের দিকে হাত নাড়ছিলেন। প্রথমে একটু ঘাবড়ে গেলেও পরে সবাই মজা পান। যদিও সবাই স্বাস্থ্য নিয়ে চিন্তিত ছিলেন। কারণ ক্রুজের দিক থেকে খুব জোরে হাওয়া বইছিল। আর ক্রুজের কারও শরীরে জামা কাপড় ছিল না।’’

হাত নাড়ছেন যাত্রীরা

প্রতি বছর টোরবে সান ক্লাবের তরফে এই ক্রুজ যাত্রা করা হয়। যাঁরা সেখানে অংশ নেন, তাঁরা একটি নির্দিষ্ট দিনে এক্সমাউথ ডক থেকে ক্রুজে ওঠেন। যাত্রীরা সঙ্গে নিজেদের ব্যক্তিগত সামগ্রী নিতে পারলেও জামা কাপড় নেওয়া মানা। উদ্যোক্তাদের বক্তব্য, যাঁরা খোলা মনের মানুষ, তাঁরাই এই ক্রুজ যাত্রায় আসেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন