Blast

পাকিস্তানের মসজিদে আত্মঘাতী হানায় মৃতের সংখ্যা বেড়ে ৯০, হাসপাতালে চিকিৎসাধীন ৫০

মৃতদের মধ্যে রয়েছেন ২৭ জন পুলিশকর্মী। সোমবার দুপুরে বিস্ফোরণের ফলে ভেঙে পড়ে মসজিদটির একাংশ। এক আত্মঘাতী জঙ্গি ওই মসজিদে ঢুকে বিস্ফোরণ ঘটায়।

Advertisement
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৩:১৫
Share:

এই মসজিদের ঘটে বিস্ফোরণ। ছবি রয়টার্স।

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইতিমধ্যেই ওই ঘটনায় মৃত্যু হয়েছে ৯০ জনের। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫০ জন। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। সোমবার দুপুরে পেশোয়ারের ওই মসজিদে প্রার্থনা চলাকালীন ঘটে আত্মঘাতী হামলা। সেই সময় প্রায় ৪০০ জন ছিলেন মসজিদে। তার ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

আত্মঘাতী হামলায় এখনও পর্যন্ত যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন ২৭ জন পুলিশকর্মীও। সোমবার দুপুরে বিস্ফোরণের ফলে ভেঙে পড়ে মসজিদটির একাংশ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এক আত্মঘাতী জঙ্গি ওই মসজিদে ঢুকে বিস্ফোরণ ঘটিয়েছিল। ঘটনার জেরে আতঙ্ক ছড়ায় এলাকায়। ওই নাশকতার নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানও ওই বিস্ফোরণকে ‘জঙ্গিহানা’ বলে তকমা দেন।

বিস্ফোরণের কিছু পরেই তার দায় স্বীকার করে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। বিস্ফোরণে তাঁদের হাত রয়েছে বলে জানিয়ে দেন পাক তালিবান জঙ্গি গোষ্ঠী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন