Flight Incident

ওড়ার আগের মুহূর্তে যাত্রীদের সামনেই পড়ে গেলেন বিমানকর্মী, সঙ্গে সঙ্গে মৃত্যু!

ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানে ৫২ বছরের বিমানকর্মীর মৃত্যু হয়েছে। বিমান মাটি ছাড়ার ঠিক আগের মুহূর্তে পড়ে যান তিনি। বিমানের ভিতরেই তাঁর মৃত্যু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ০৯:৩২
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

যাত্রীরা সকলে উঠে পড়েছেন। বিমানের দরজাও বন্ধ হয়ে গিয়েছে। কিছু ক্ষণের মধ্যেই মাটি ছেড়ে‌ আকাশে উড়বে বিমান। তার ঠিক আগের মুহূর্তে ঘটল বিপত্তি। যাত্রীদের সামনেই মৃত্যু হল বিমানকর্মীর।

Advertisement

ঘটনাটি ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানের। লন্ডন থেকে হংকংয়ের দিকে যাচ্ছিল ওই বিমান। সেখানেই ছিলেন ৫২ বছরের এক কর্মী। তাঁর নাম বিমান সংস্থার তরফে প্রকাশ করা হয়নি। বিমানে যাত্রীদের সুবিধা-অসুবিধার দিকে নজর রাখার দায়িত্বে ছিলেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’ জানিয়েছে, বিমান রওনা দেওয়ার ঠিক আগের মুহূর্তে মাথা ঘুরে পড়ে যান ব্যক্তি। বিমানচালক সঙ্গে সঙ্গে চিকিৎসকদের খবর দেন। তাঁরা এসে পৌঁছনোর আগে বিমানের এক যাত্রী ওই ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কিছুতেই কোনও লাভ হয়নি। বিমানের মধ্যেই মৃত্যু হয় তাঁর।

বিমানকর্মীর মৃত্যুর পর স্বাস্থ্য সংক্রান্ত জরুরি পরিস্থিতির কারণ দেখিয়ে ওই বিমানটি বাতিল করে দেওয়া হয়। তবে মৃত বিমানকর্মীর বিষয়ে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি। শুধু জানা গিয়েছে, আগে থেকে তাঁর তেমন কোনও স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ছিল না। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

Advertisement

এই নিয়ে কয়েক সপ্তাহের মধ্যে ব্রিটিশ এয়ারওয়েজের দু’জন বিমানকর্মীর মৃত্যু হল। গত ২৩ ডিসেম্বর ওই সংস্থাতেই কর্মরত আরও এক জন ৫২ বছর বয়সি কর্মীর দেহ উদ্ধার করা হয় হোটেলের ঘর থেকে। সে ক্ষেত্রেও লন্ডনগামী একটি বিমান বাতিল করতে হয়েছিল। একই সংস্থায় পর পর দুই বিমানকর্মীর মৃত্যুতে ব্রিটিশ এয়ারওয়েজের অন্দরেই অস্বস্তির পরিস্থিতি তৈরি হয়েছে। বিমানকর্মীরা আতঙ্কে রয়েছেন। উভয় মৃত্যুর ক্ষেত্রেই আগে থেকে কোনও অসুস্থতার কথা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন