Online fashion

অনলাইনে পাগড়ি বিক্রি করতে চেয়ে বিতর্কে গুচি

অনলাইনে পাগড়ি বিক্রির বিজ্ঞাপন নিয়ে বিতর্কে গুচি। শিখরা তাদের পাগড়িকে বিশ্বাসের প্রতীক হিসেবে দেখেন। সেই পাগড়ি অনলাইনে ৫৬ হাজার ৭৬ টাকায় বিক্রি করছে গুচি

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০১৯ ২১:২২
Share:

পাগড়ি বিতর্কে গুচি। ছবি টুইটার থেকে নেওয়া।

অনলাইনে পাগড়ি বিক্রির বিজ্ঞাপন নিয়ে বিতর্কে গুচি। শিখরা তাদের পাগড়িকে বিশ্বাসের প্রতীক হিসেবে দেখেন। সেই পাগড়ি অনলাইনে ৫৬ হাজার ৭৬ টাকায় বিক্রি করছে গুচি। এভাবে পাগড়ি বিক্রি করার বিরুদ্ধে দেশ জুড়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন শিখরা।

Advertisement

অনলাইন ফ্যাশন স্টোর নর্ডস্টর্ম, গুচির তৈরি শিখ পাগড়ি বিক্রি করছে। সেখানে পাগড়িটিকে,‘আরামদায়ক ও ট্রেডমার্ক স্টাইলের উপাদান’ হিসেবেবর্ণনা করা হয়েছে। একটি মাত্র সাইজের পাগড়িই পাওয়া যাচ্ছে এই সাইটে। ফ্রি হোম ডেলিভারিও মিলছে।

মানুষ এই বিজ্ঞাপন দেখে তাঁদের ক্ষোভ উগরে দিয়েছেন টুইটারে। তীব্র সমালোচনা করেছে নর্ডস্টর্ম ও গুচির।

Advertisement

আরও পড়ুন : লাকি-কে নিয়ে হাঁটতে বেরিয়ে খুলে গেল ভাগ্য, হাতে এল ১৭ লাখের সোনা

আরও পড়ুন : ৫ বছরের শিশুর বাড়ির সামনে ফর্মুলা ওয়ান গাড়ি

হারজিন্দর সিং কুকরেজা তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে লিখেছেন, প্রিয় গুচি, শিখ পাগড়ি কোনও শ্বেতাঙ্গ মডেলের‘হট’সজ্জা অনুষঙ্গ নয়। এটি শিখ সম্প্রদায়ের কাছে বিশ্বাসের প্রতীক। আপনাদের মডেল পাগড়িটি টুপির মতো পরেছেন। কিন্তু শিখরা এটিকে সুন্দরভাবে একের পর এক পরতের ওপর পরত দিতে মাথায় বাঁধে। এভাবে নকল শিখ পাগড়ি বিক্রি করা নকল গুচির জিনিস বিক্রি করার থেকেও খারাপ।

এছাড়াও প্রচুর শিখ সম্প্রদায়ের মানুষ টুইটারে তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সমালোচনার মুখে পড়ে নর্ডস্টর্ম সাইট থেকে পাগড়ি তুলে নেয় গুচি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন