Ilish Fish Price

রুপোর মতো ঝলমল করছে পেল্লায় ইলিশ, জামাইষষ্ঠীর বাজারে দাম ছুঁল আকাশ

মৎস্যজীবী জানিয়েছেন, বড় ইলিশ সাধারণত খুব কম পাওয়া যায়। প্রায় ৪ থেকে ৫ বছর পর এত বেশি ওজনের মাছটি তিনি ধরেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ঢাকা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৬:৪৫
Share:

চড়া দামে বিক্রি হল ইলিশ মাছ। ছবি: সংগৃহীত।

ইলিশ মাছ বরাবরই ভোজনরসিক বাঙালির বড্ড প্রিয়। পাতে ইলিশ পড়লে বাঙালি আর কোনও দিকেই তাকান না। এ বার সেই ইলিশ মাছই বিক্রি হল ৫ হাজারেও বেশি টাকায়। মাছটির ওজনও নেহাত কম নয়! ২ কেজি ৩০০ গ্রাম ওজনের ওই ইলিশটি ধরা পড়েছিল এক মৎস্যজীবীর জালে। ঘটনাটি বাংলাদেশের লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

বুধবার রাতে এক মৎস্যজীবীর জালে ধরা পড়ে মাছটি। পরে মতিরহাট মাছঘাটে এক ব্যবসায়ীর কাছে মাছটি বিক্রি করেন ওই মৎস্যজীবী। মাছটি বিক্রি হয়েছে ৭ হাজার ৪৫০ বাংলাদেশি টাকায়। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ৫ হাজার ৭৫০ টাকা। ওপার বাংলার মৎস্যজীবীরা জানিয়েছেন, চলতি মরশুমে এত বড় ইলিশ আগে ধরা পড়েনি। সে কারণেই মাছটি এত চড়া দামে বিক্রি হয়েছে।

Advertisement

মেঘনা নদীতে জাল ফেলে ওই মাছটি ধরেছেন আবদুস ছাত্তার নামে এক মৎস্যজীবী। পরে তিনি এক ব্যবসায়ীর কাছে ওই মাছটি বিক্রি করেন। ওই মৎস্যজীবী জানিয়েছেন, বড় ইলিশ সাধারণ খুব কম পাওয়া যায়। প্রায় ৪ থেকে ৫ বছর পর এত বেশি ওজনের মাছটি তিনি ধরেছেন। বৃহস্পতিবার জামাইষষ্ঠী। বাঙালির এই বিশেষ দিনে ইলিশের চাহিদা বরাবরই থাকে। এই আবহে এত ওজনের ইলিশ পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত ওই মৎস্যজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন