Human Body Parts recovered

৪৫ ব্যাগভর্তি মানুষের দেহাংশ উদ্ধার নদী থেকে, মেক্সিকোয় হুলস্থুল

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গত ২০ মে দুই মহিলা এবং পাঁচ জন পুরুষ নিখোঁজ হয়ে গিয়েছিলেন। তাঁদের খোঁজ চালানো হচ্ছিল। তার মধ্যেই নদী থেকে এতগুলি দেহাংশ উদ্ধার হওয়ায় রহস্য আরও বেড়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মেক্সিকো সিটি শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৫:২৪
Share:

নদী থেকে তোলা হচ্ছে দেহাংশভর্তি ব্যাগগুলি। ছবি: এএফপি।

একের পর এক ব্যাগ তোলা হচ্ছিল নদী থেকে। আর সেই ব্যগগুলি খুলতেই চমকে ওঠে পুলিশ। প্রতিটি ব্যাগের ভিতরে ভর্তি ছিল মানুষের দেহাবশেষ। মঙ্গলবার নদী থেকে এত মানুষের দেহাবশেষ উদ্ধার হওয়ায় হুলস্থুল পড়ে গিয়েছে মেক্সিকোয়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নদী থেকে যে সব দেহাবশেষ উদ্ধার হয়েছে সেগুলি পুরুষ এবং মহিলাদের। এই দেহাবশেষগুলি কাদের, তা নিয়ে রহস্য বাড়ছে। নদীতেই বা কী করে এল দেহাংশ, তা নিয়েও জোর চর্চা শুরু হয়ে গিয়েছে শহরের গুয়াদালারাজাতে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গত ২০ মে দুই মহিলা এবং পাঁচ জন পুরুষ নিখোঁজ হয়ে গিয়েছিলেন। তাঁদের খোঁজ চালানো হচ্ছিল। তার মধ্যেই নদী থেকে এতগুলি দেহাংশ উদ্ধার হওয়ায় রহস্য আরও বেড়েছে। যে সব দেহাংশ উদ্ধার হয়েছে, পরীক্ষা করে দেখা গিয়েছে সেগুলি প্রত্যেকটিই তিরিশ বছরের মানুষের। পুলিশ সূত্রে খবর, যে পুরুষ এবং মহিলারা নিখোঁজ হয়েছিলেন, তাঁরা সকলেই একই কলসেন্টারে কাজ করতেন। ঘটনাচক্রে, যে জায়গায় নদী থেকে ওই দেহাংশভর্তি ওই ব্যাগগুলি উদ্ধার হয়েছে, সেই জায়গা থেকে কলসেন্টার কয়েক মিটার দূরে।

Advertisement

ফরেন্সিক বিশেষজ্ঞরা মৃতদের পরিচয় এবং মৃতের সংখ্যা কত, তা জানার চেষ্টা চালাচ্ছেন। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, যে কলসেন্টার থেকে নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে, সেখানে বেআইনি কোনও কাজকর্ম চলে। উদ্ধার হওয়া দেহাংশগুলি ওই কলসেন্টারের কর্মীদের কি না, তা জানাই এখন বড় চ্যালেঞ্জ পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন