International News

মিউনিখে ছুরি নিয়ে দুষ্কৃতী হামলা, আহত বহু

গোটা মিউনিখ জুড়ে জারি হয়েছে সতর্কতা। হামলাকারীর সন্ধান চালাচ্ছে পুলিশ। ঘটনায় আহতদের সংখ্যা এখনও সঠিক ভাবে জানা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মিউনিখ শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ১৬:৫৮
Share:

দুষ্কৃতী হামলার পর মিউনিখে জারি হয়েছে সতর্কতা। ছবি: এএফপি।

ভূগর্ভস্থ স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। হঠাৎই ছুরি হাতে যাত্রীদের উপর ঝাঁপিয়ে পড়লেন এক ব্যক্তি। সামনে যাঁকে পেলেন, তাঁকেই কোপ।

Advertisement

একের পর এক যাত্রীর উপরে নেমে এল ছুরির আঘাত। কী হচ্ছে বুঝে ওঠার আগেই আহত হলেন একাধিক যাত্রী। প্ল্যাটফর্ম জুড়ে তত ক্ষণে চাপ চাপ রক্ত, আতঙ্কিত যাত্রীদের চিৎকার। শনিবার সকালে জার্মানির মিউনিখে এমনই ভয়াবহ অভিজ্ঞতার সাক্ষী হতে হল যাত্রীদের।

আরও পড়ুন:

Advertisement

ভারত থেকে আইএস-এ নিয়োগকারী গ্রেফতার ফিলিপিন্সে

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

গোটা মিউনিখ জুড়ে জারি হয়েছে সতর্কতা। হামলাকারীর সন্ধান চালাচ্ছে পুলিশ। ঘটনায় আহতদের সংখ্যা এখনও সঠিক ভাবে জানা যায়নি। পুলিশ সূত্রে খবর, হামলাকারী এক জন মধ্য চল্লিশের ব্যক্তি। তাঁর পরনে ছিল সবুজ জ্যাকেট এবং ধূসর রঙের ট্রাউজার্স। পিঠে ব্যাগপ্যাক এবং স্লিপিং ম্যাট। একটি কালো বাইকে সওয়ার হয়ে এসেছিলেন তিনি। পুলিশের ধারণা, ওই ব্যক্তি মানসিক ভাবে সুস্থ নন। ঘটনায় কোনও জঙ্গি যোগের সম্ভাবনা এই মুহূর্তে খুঁজে পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, হামলা চালানোর পর রোসেনহেইমার স্টেশনের দিকে পালাতে দেখা গিয়েছে হামলাকারীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন