International news

মুরগীর ছানাকে দত্তক নিল বাঁদর!

রমত গান সাফারি পার্ক চিড়িয়াখানার নিভ নামে এক বাঁদরের ঘরে একটা ছোট মুরগী ঢুকে পড়ে। সাধারণত কোনওরকম অচেনা প্রাণীকে নিজের ঘরে আশ্রয় দেয় না নিভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ১৩:২৯
Share:

মুরগীর ছানাটিকে জড়িয়ে বসে রয়েছে নিভ। ছবি :টুইটার।

মুরগীকে লালনপালন করছে একটা কালো বাঁদর! কখনও আঙুলগুলো দিয়ে তার লোম থেকে নোংরা বেছে দিচ্ছে তো কখনও তার সঙ্গে খেলছে। ঠিক যেন মুরগীর বাঁদর মা। বাঁদরে আর মুরগীতে এত মিলমিশ কখনও দেখেছেন? ইজরায়েলের রমত গান সাফারি পার্কে গেলেই যার দেখা মিলবে।

Advertisement

রমত গান সাফারি পার্ক চিড়িয়াখানার নিভ নামে এক বাঁদরের ঘরে একটা ছোট মুরগী ঢুকে পড়ে। সাধারণত কোনওরকম অচেনা প্রাণীকে নিজের ঘরে আশ্রয় দেয় না নিভ। কিন্তু ওই মুরগীর বাচ্চাটিকে সে তাড়িয়ে দেয়নি। উপরন্তু তাকে বেশ মাতৃস্নেহেই নিজের কাছে রেখেছে। আর ওই বাচ্চা মুরগীটিও বেশ নির্ভয়।

আরও পড়ুন: আরশোলায় ভয় পান? তা হলে এই ভিডিওটা দেখবেন না

Advertisement

ওই চিড়িয়াখানার মুখপাত্র মর পরাট জানান, নিভের বয়স এখন ৪ বছর। অর্থাৎ সে তার বয়ঃসন্ধিতে পৌঁছে গিয়েছে। কিন্তু তার জন্য এখনও উপযুক্ত পার্টনার পাওয়া যায়নি। তিনি বলেন, ‘‘হরমোনের তারতম্যের জন্য এই সময়ে সমস্ত প্রাণীদের মধ্যেই মাতৃস্নেহের সঞ্চার হয়। নিভের ক্ষেত্রেও তাই হয়েছে। তাই মায়ের মতোর মুরগীটির যত্ন নিচ্ছে।’’ আর মুরগীটি? বাঁদর মাকে পেয়ে সে বেশ খুশি। আসল মায়ের কাছে নাকি আর যেতেই চাইছে না সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন