Pak Gangster Ameer Balaj Tipu

পাকিস্তানের কুখ্যাত ‘ডন’ কে লক্ষ্য করে গুলি, বিয়ে বাড়িতে ‘খুন’ আমির বালাজ টিপু

লাহোরে কুখ্যাত অপরাধীদের তালিকায় নাম ছিল টিপুর। পুলিশ তাঁকে খুঁজছিল। খুন, অপহরণ, খুনের ষড়যন্ত্রের মতো একাধিক অভিযোগে নাম জড়িয়েছিল তাঁর। সংবাদমাধ্যম সূত্রে খবর, গোপন ডেরায় থেকেই নিজের দল চালাতেন টিপু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২১
Share:

আমির বালাজ টিপু। — ফাইল চিত্র।

অপরাধ জগতে কুখ্যাত ‘ডন’ আমির বালাজ টিপুকে গুলি করে খুনের ঘটনা ঘটল পাকিস্তানে। সে দেশের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, লাহোরের এক বিয়েবাড়ির অনুষ্ঠানে গুলি চালানোর ঘটনা ঘটে। সেই বিয়ে বাড়িতেই ছিলেন টিপু এবং তাঁর সঙ্গীরা। অভিযোগ, কয়েক জন দুষ্কৃতী আচমকাই তাঁদের উপর হামলা চালায়। এই ঘটনায় টিপুর মৃত্যু হয়েছে।

Advertisement

লাহোরে কুখ্যাত অপরাধীদের তালিকায় নাম ছিল টিপুর। পুলিশ তাঁকে খুঁজছিল। খুন, অপহরণ, খুনের ষড়যন্ত্রের মতো একাধিক অভিযোগে নাম জড়িয়েছিল তাঁর। সংবাদমাধ্যম সূত্রে খবর, গোপন ডেরায় থেকেই নিজের দল চালাতেন টিপু। তাঁর বাবা আরিফ আমির। ২০১০ সালে আল্লামা ইকবাল বিমানবন্দরে আরিফের উপর হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। সেই হামলায় প্রাণ হারিয়েছিলেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমে পুলিশ জানিয়েছে, লাহোরের চুং এলাকার এক বিয়েবাড়িতে আততায়ীরা বালাজ টিপু এবং অন্য দু’জনকে লক্ষ্য করে গুলি চালায়। রক্তাক্ত অবস্থায় টিপুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁকে পরীক্ষা করে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। বাকি দু’জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন। টিপুর সঙ্গীরা আততায়ীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালান। আততায়ীদের মধ্যে এক জনের মৃত্যু হয়েছে। বাকিরা পালিয়েছে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, টিপুর মৃত্যুর খবর চাউর হতেই শোকের ছায়া নেমে আসে তাঁর অনুগামীদের মধ্যে। অনেকেই ভিড় করেছেন হাসপাতালের বাইরে। তাঁদের ‘প্রিয়’ নেতাকে শেষ বার দেখার জন্য আকুতি করতেও দেখা গিয়েছে অনেককে। পুলিশকে ঘিরে বিক্ষোভও দেখানো হয়েছে। অনুগামীদের মধ্যে অনেকেই ছিলেন মহিলা। তাঁরা রীতিমতো কান্নায় ভেঙে পড়েন।

পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এই হামলার ঘটনার পিছনে কে বা কারা জড়িত আছে তা খোঁজার চেষ্টা করছে পুলিশ। তাদের প্রাথমিক অনুমান, টিপুর বিরোধী ‘গ্যাং’ই এই হামলার ঘটনায় জড়িত রয়েছে। তবে বিচ্ছিন্ন ঘটনার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন