Bat with a face that looks like dog

কুকুরের মতো দেখতে বাদুড়, না বাদুড়ের মতো কুকুর? দেখুন কোথায় পাওয়া যায় এই প্রাণী

এই প্রকার বাদুড় যদি আগে না দেখে থাকেন তবে শুধু মুখটি দেখে আপনার মনে হবে এটি কোনও কুকুরের ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ১২:৫৫
Share:

বুয়েটিকোফার্স এপলেট্টেড ফ্রুট ব্যাট। ছবি: টুইটার থেকে নেওয়া।

দিন কয়েক আগেই মানুষের আকারে একটি বাদুড়ের ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়া জুড়ে। সোশ্যাল মিডিয়ায় ফের একটি বাদুড় ‘ঘুরে বেড়াচ্ছে’। এবার এটিকে দেখে নেটাগরিকরা রীতিমতো বিভ্রান্ত, এটি কেমন বাদুড় যার, মুখ একদম কুকুরের মতো।

Advertisement

এমনই একটি ছবি পোস্ট হয়েছে ইমোশনাল পেড্যান্ট নামে একটি ভেরিফায়েড টুইটার হ্যান্ডল থেকে। ছবিটি একটি বাদুড়ের। কিন্তু এই প্রকার বাদুড় যদি আগে না দেখে থাকেন তবে শুধু মুখটি দেখে আপনার মনে হবে এটি কোনও কুকুরের ছবি।

আসলে এটি এক প্রকার বাদুড় যাদের মুখটি সত্যিই এমন কুকুরের মতো দেখতে। এগুলির নাম ‘বুয়েটিকোফার্স এপলেট্টেড ফ্রুট ব্যাট’। এই বাদুড় আফ্রিকার আইভরি কোস্ট, ঘানা, গিনি, গিনি-বিসাউ, লাইবেরিয়া, নাইজেরিয়া, সেনেগাল এবং সিয়েরা লিওনে-র মতো দেশে দেখতে পাওয়া যায়।

Advertisement

আরও পড়ুন: মানুষের আকারের বাদুড়, ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন: করোনায় মৃতদের গণকবর দেওয়া হচ্ছে, ভাইরাল ভিডিয়ো

বাদুড়ের এমন ছবি সামনে আসতেই তা ভাইরাল হয়ে যায়। ছবিটি ৩০ জুন পোস্ট করা হয়েছে ইমোশনাল পেড্যান্ট নামের ওই ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। এখনও পর্যন্ত পোস্টটি প্রায় ২৪ হাজার লাইক পেয়েছে। রিটুইট হয়েছে প্রায় সাড়ে পাঁচ হাজার। তবে ভাইরাল হওয়া এই ছবিটিতে যে তারিখটি দেখা যাচ্ছে তা ২০০৯ সালের সাত ডিসেম্বরের।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন