Ryanair

মাটিতে শুয়ে প্রতিবাদ, চাকরি গেল ছয় বিমানকর্মীর

কয়েক দিন আগে একটি ছবির পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে উঠেছিল। ছবিতে দেখা গিয়েছিল মাটিতে শুয়ে রয়েছেন রায়ানএয়ারের ছয় কেবিন ক্রু।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮ ১৬:৩৪
Share:

এই ছবি ঘিরেই বিতর্ক। ছবি: কেবিন ক্রুদের পোস্ট থেকে।

কয়েক দিন আগে একটি ছবির পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে উঠেছিল। ছবিতে দেখা গিয়েছিল মাটিতে শুয়ে রয়েছেন রায়ান এয়ারের ছয় কেবিন ক্রু।

Advertisement

ছবিটি ছিল প্রতীকী। প্রতিবাদ স্বরূপ এই ছবি পোস্ট করেছিলেন ওই কর্মীরা। এ বার সেই ছবি পোস্ট করার ‘অপরাধে’ বুধবার ওই ছয় কর্মীকে বহিষ্কার করল রায়ান এয়ার। তাদের দাবি, ভুয়ো ছবি সোশ্যাল সাইটে পোস্ট করে সংস্থার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করেছেন ওই কর্মীরা।

ঘটনাটি ১৪ অক্টোবরের। সে দিন স্পেনের মালাগা বিমানবন্দরে রায়ান এয়ারের ক্রু রুমের ছবি পোস্ট করেছিলেন। তাতে দেখা গিয়েছিল মাটিতে শুয়ে রয়েছেন ওই ছয় প্রতিবাদী।

Advertisement

তাঁদের অভিযোগ ছিল, বিশ্রামের বিন্দুমাত্র পরিকাঠানো নেই। এমনকী, অনেক সময় মাটিতে শুয়ে রাত কাটাতে হয় তাঁদের। বিছানাও পাওয়া যায় না।

আরও পড়ুন: নকল পায়েই এভারেস্ট শীর্ষে, অরুণিমাকে কুর্নিশ ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ের

এই ছবি নিয়ে বিতর্ক শুরু হয়। তদন্তের পর রায়ান এয়ারের দাবি, এটি ভুয়ো ছবি। কর্মীদের বিশ্রামের সব পরিকাঠামোই তাদের রয়েছে। ছবি তোলার জন্য এবং সংস্থার ভাবমূর্তি নষ্ট করার জন্য এই কাজ করেছেন তাঁরা। এই অভিযোগেই বুধবার বহিষ্কার করা হয় ওই ছয় জনকে।

আরও পড়ুন: বিজ্ঞানের অস্ত্রেই ট্রাম্পকে ‘জখম’ করলেন ডেমোক্র্যাটরা

পর্তুগালের এসএনপিভিএসি ইউনিয়নের প্রধান লুসিয়ানা পাসো জানিয়েছেন, ছবিটি ছিল প্রতীকী। প্রতিবাদ জানানো হয়েছিল।এ ভাবে বহিষ্কার করা ঠিক হয়নি।

(সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন