Viral video

তাকে যেন খাবার না দেওয়া হয়, ইঙ্গিতে নিজেই নাকি বলছে গোরিলা

চিড়িয়াখানার ঘাসের উপর বসে রয়েছে একটি গোরিলা। সে হাত ও মাথা নেড়ে কিছু ইঙ্গিত করছে। দেখে মনে হচ্ছে কোনও কিছুতে সে না বলতে চাইছে।যারা ভিডিয়োটি পোস্ট করেছেন, তাদের দাবি, গোরিলাটি ইঙ্গিতে বোঝাতে চাইছে তাকে যেন না খাওয়ানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

মিয়ামি শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৯ ১৮:২১
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

চিড়িয়াখানায় ঘুরতে আসা দর্শকরা যাতে তাকে খাবার না দেয়। হাত-মাথা নেড়ে নিজেই নাকি সে কথা বলছে গোরিলাটি। এমনই দাবি করা হয়েছে একটি টুইটারে। ভাইরাল হওয়া গোরিলার ভিডিয়োটি মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামি চিড়িয়াখানার বলে জানা গিয়েছে।

Advertisement

সিসিটিভি ইডিয়টস নামে যে টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে তার ফলোয়ার সংখ্যা প্রায় পাঁচ লক্ষ ৫৭ হাজার। ৩ নভেম্বর ন’ সেকেন্ডের ভিডিয়োটি পোস্ট করা হয়েছে এই পেজে। সেখানে দেখা যাচ্ছে, চিড়িয়াখানার ঘাসের উপর বসে রয়েছে একটি গোরিলা। সে হাত ও মাথা নেড়ে কিছু ইঙ্গিত করছে। দেখে মনে হচ্ছে কোনও কিছুতে সে না বলতে চাইছে।যারা ভিডিয়োটি পোস্ট করেছেন, তাদের দাবি, গোরিলাটি ইঙ্গিতে বোঝাতে চাইছে তাকে যেন না খাওয়ানো হয়।

সত্যিই গোরিলাটি নির্দিষ্ট কিছু বোঝাতে চাইছে কিনা, তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। আর যদিও নির্দিষ্ট কিছু ইঙ্গিত করেও থাকে, তা তাকে খাবার না খাওয়ানোর ইঙ্গিত কিনা, তা-ও নিশ্চিত করে পক্ষে বলা সম্ভব নয়।

Advertisement

আরও পড়ুন: রোহিতের ছোট্ট মেয়ের ‘আঘাতে’ বিছানায় লুটিয়ে পড়লেন শিখর ধবন

আরও পড়ুন: ব্যভিচার বিরোধী আইন প্রণেতাই বিবাহিত মহিলার সঙ্গে সম্পর্কে জড়ালেন, প্রকাশ্যে খেলেন বেত

গোরিলাটি যাই ইঙ্গিত করে থাকুক, ভিডিয়োটি পোস্ট হওয়ার পরই সেটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত প্রায় এক লক্ষ বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন