নিজস্ব প্রতিবেদন
Viral video

বরের লেখা কলেজ জীবনের চিঠি পেয়ে কেন কাঁদতে শুরু করলেন এই মহিলা?

সুন্দর ধাতুর সেই বাক্সের উপরেই এমন কিছু লেখা রয়েছে যা দেখে মহিলা বুঝতে পারেন সেটি পুরনো চিঠির বাক্স। সঙ্গে সঙ্গে আবেগে তাঁর চোখে চল এসে যায়। সেই অবস্থাতেই তিনি চিঠিগুলি খুলে দেখছিলেন।

Advertisement

কলকাতা

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৯ ১৪:৫৮
Share:

পুরনো চিঠি। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রিয়জনের দেওয়া পুরনো চিঠি খুঁজে পেলে সবারই ভাল লাগে। কিন্তু সেই চিঠি পেয়ে চোখের জলে ভাসালেন এই মহিলা। বড়দিনে চিঠিগুলি নাতি-নাতনিরা ঠাকুমাকে উপহার দিয়েছে। এই চিঠিগুলি তাঁদের দাদু, কলেজে পড়ার সময় ঠাকুমাকে দিয়েছিলেন। কিন্তু চিঠি পেয়েই আবেগে কেঁদে ফেলেন ঠাকুমা। তবে কান্নার কারণও খুঁজে পাওয়া গিয়েছে, নাতনির করা টুইটে।

Advertisement

‘ফরএভারএলএএস’ নামে এক টুইটার ইউজারকিছু ছবি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “সাত মাস আগে আমার দাদু মারা গিয়েছেন। ফলে দাদুকে ছাড়া এটাই আমার ঠাকুমার প্রথম ক্রিসমাস। আমরা ঠিক করি, দাদু-ঠাকুমার পুরনো কিছু চিঠি তাঁর হাতে তুলে দেব। ১৯৬২ সালে তাঁরা যখন কলেজে পড়তেন সেই চিঠিগুলি আমরা খুঁজে পেয়েছি। দাদু এতদিন চিঠিগুলি যত্ন করে তুলে লেখেছিলেন। সেগুলিই খুঁজে পাওয়া গিয়েছে।”

এই পোস্টের সঙ্গে একটি ভিডিয়োও আপলোড করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ওই প্রৌঢ়ার হাতে একটি বাক্স তুলে দেওয়া হচ্ছে। সুন্দর ধাতুর সেই বাক্সের উপরেই এমন কিছু লেখা রয়েছে যা দেখে মহিলা বুঝতে পারেন সেটি পুরনো চিঠির বাক্স। সঙ্গে সঙ্গে আবেগে তাঁর চোখে চল এসে যায়। সেই অবস্থাতেই তিনি চিঠিগুলি খুলে দেখছিলেন।

Advertisement

আরও পড়ুন: এত বড় হাতির গায়ে কারা চাপালেন উলের চাদর? ভাইরাল ছবি

এই টুইটার হ্যান্ডলে চিঠিগুলির ছবিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে খামের উপর ১৯৬৩ সালের স্ট্যাম্প মারা। উপরের ছবিতে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যানাপোলিসের ছাপ রয়েছে। নীচের দু’টি চিঠিতে আবার ভার্জিনিয়া প্রদেশের পিটার্সবার্গের স্ট্যাম্প।

আরও পড়ুন: দু’কোটির পোর্সা নিয়ে রাস্তায় বেরিয়ে প্রায় ১০ লক্ষ টাকা জরিমানার মুখে গাড়ি মালিক

ছবি, ভিডিয়োগুলি ২৬ ডিসেম্বর পোস্ট হয়েছে টুইটারে। প্রচুর মানুষ সেগুলি লাইক করেছেন। ভিডিয়োটি এখনও পর্যন্ত এক কোটি ৬৬ লাখের বেশিবার দেখা হয়েছে।

দেখুন সেই ছবি, ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন