Viral Video

নিজেই ওষুধের দোকানে গিয়ে চিকিত্সা চাইল আহত কুকুর!

ধের দোকানে একদিন হঠাৎ করেই ঢুকে পড়ে একটি পথকুকুর। সঙ্গে সঙ্গে ছুটে যান ওই মহিলা। বুঝতে পারেননি কুকুরটি কেন ঢুকে পড়ল! কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন, আহত কুকুরটি চিকিত্সা চাইছে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ২০:৪৬
Share:

চিকিত্সা করাতে কুকুর নিজেই চলে এল ওষুধ দোকানে। ছবি : টুইটার থেকে নেওয়া।

কুকুরের বুদ্ধিমত্তা প্রায়ই অবাক করে মানুষকে। ইন্টারেনেটে তার ভূরি ভূরি ভিডিয়ো পাওয়া যায়। কিন্তু যে ভিডিয়ো এবার সামনে এল তা, হৃদয় ছুঁয়ে যায়! একটি আহত কুকুর নিজে গিয়ে ওষুধের দোকানে চিকিত্সা চাইল। শুশ্রূষা শেষে মেঝেতে গড়াগড়ি দিয়ে জানাল ধন্যবাদও।

Advertisement

ভিডিয়োটি তুরস্কের ইস্তানবুলের। ২৯ সেকেন্ডের ছোট্ট ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি পথকুকুর ওষুধের দোকানে বসে রয়েছে। এক পায়ে আঘাত। এক মহিলা তারশুশ্রূষা করছেন।শুশ্রূষা শেষ হয়ে গেলে কুকুরটি পা তুলে মহিলার হাতে তা রেখে ধন্যবাদ জানানোর ভঙ্গি করে। এমনকি ধন্যবাদ দেওয়ার ভঙ্গিতে শেষে মেঝেতেও শুয়ে পড়ে কুকুরটি। তাকে আদরও করে দেন ওই মহিলা।

জানা গিয়েছে, ওই মহিলার নাম বানু সেনগিজ। ওষুধের দোকানে একদিন হঠাৎ করেই ঢুকে পড়ে একটি পথকুকুর। সঙ্গে সঙ্গে ছুটে যান ওই মহিলা। বুঝতে পারেননি কুকুরটি কেন ঢুকে পড়ল! কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন, আহত কুকুরটি চিকিত্সা চাইছে। তারপরই কুকুরটির শুশ্রূষা করেন বানু। পরে তাকে খাবার এবং জলও দেন।

Advertisement

আরও পড়ুন : নকল সিংহ ধরার প্রশিক্ষণ দেখে হতবাক ‘আসল’ সিংহরা

আরও পড়ুন : অমিত শাহ যেই বেরলেন, শুরু হল ম্যাট ‘লুঠ’

টুইটারে এই ভিডিয়ো ছড়িয়ে পড়ে। ইতিমধ্যেই সাড়ে ১২ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। আর আদরের মন্তব্যে ভরে গিয়েছে কমেন্ট বক্স। অনেকেই তাঁদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা লিখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন