জাপানের এক চিড়িয়াখানায় চলছিল পালিয়ে যাওয়া সিংহ ধরার প্রশিক্ষণ। চিড়িয়াখানায় পশু পাখিদের দেখার মতোই আকর্ষণীয় সেই দৃশ্য। কিন্তু তার থেকেও আকর্ষণীয় ছিল, চিড়িয়াখানার দুই জীবন্ত সিংহের অভিব্যাক্তি!

জাপানে এহিমের টোবে চিড়িয়াখানায় চলছিল প্রশিক্ষণ। সেখানে একজন কর্মী সিংহের মতো পোশাক পরেন। তিনি পালিয়ে বেড়াচ্ছিলেন। আর তাঁকে ধরার চেষ্টা চলাচ্ছিলেন একদল নিরাপত্তা কর্মী। আসলে কর্মীদের শেখানো হচ্ছিল যদি চিড়িয়াখানা থেকে সত্যিইকোনও সিংহ পালিয়ে যায়, কী ভাবে তাকে ধরতে হবে। তার জন্য জাল পেতে ঘিরে ধরা বা ঘুম-পাড়ানি গুলি করে কী ভাবে কাবু করতে হবে দেখানো হচ্ছিল। আর এই সবই হচ্ছিল চিড়িয়াখানায় আসল সিংহের ঘেরা এলাকার কাছেই। দুই সিংহের চোখের সামনে।

চিড়িয়াখানার কর্মীদের এই সব কাণ্ড কারখানা অবাক চোখে তাকিয়ে দেখছিল দুই সিংহ। তাদের সেই অভিব্যক্তি ছিল দেখার মতো! সিংহ ধরার প্রশিক্ষণের এই গোটা কর্মকাণ্ড ক্যামেরাবন্দি করা হয়। সেখানেই ধরা পড়ে আসল সিংহ দুটির অভিব্যাক্তি। আর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই ভাইরাল হতে সময় নেয়নি। এখনই প্রায় ৪৫ লক্ষ বার দেখা হয়েছে ভিডিয়োটি। লাইক পড়েছে ৮২ হাজারের বেশি।

আরও পড়ুন : অন্ধকার জলের তলায় ক্যামেরায় ধরা পড়ল দৈত্যাকার স্কুইড

আরও পড়ুন : ‘চাহিয়ে কেয়া?’ নিরাপত্তা কর্মীর ডাকে এ ভাবে সাড়া দিয়ে মন জয় করে নিলেন দীপিকা