Arshad Khan

‘চা ওয়ালা’ আরশাদ খানকে মনে আছে? দেখুন কী করছেন তিনি

রাস্তার ধারের এক চা দোকান থেকে লাইট-ক্যামেরা-অ্যাকশনে ঢুকতে তাঁর বেশি সময় লাগেনি, একাধিক মডেলিং এবং অভিনয়ের অফার পান তিনি। এখন আরশাদ খান পাকিস্তানে এক পরিচিত মুখ।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২০ ১৭:৫৬
Share:

আরশাদ খান। ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

ছবি দেখে আরশাদ খানকে নেটাগরিকরা নিশ্চয়ই চিনতে পারছেন, ২০১৬ সালে রাতারাতি সেলিব্রিটি হয়ে যাওয়া পাকিস্তানের সেই চা-ওয়ালাকে? এক ফোটোগ্রাফার তাঁর ছবি তুলে পোস্ট করে দেন সোশ্যাল মিডিয়ায়। তাঁর নীল চোখের সেই চাউনি ভাইরাল হতে সময় নেয়নি। এর পরে তিনি মডেলিং, অভিনয়ের সুযোগও পেয়ে যান। কিন্তু এখন তিনি কী করছেন জানেন?

Advertisement

২০১৬ সালে এক স্বাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, গত ২৫ বছর ধরে ইসলামাবাদে রয়েছেন। জিয়া আলি নামে এক ফোটোগ্রাফার তাঁর সেই বিখ্যাত ছবিটি তোলেন। পরে যা টুইটার সহ সোশ্যাল মিডিয়ার দৌলতে ব্যপক চর্চার বিষয় হয়ে দাঁড়ায় উপমহাদেশে। এমনকি এক সময় ‘#চায়ওয়ালা’ ট্রেন্ডিংও হয় টুইটারে। একাধিক সংবাদমাধ্যম তাঁর সঙ্গে কথা বলে। এমনকি এক মার্কিন ওয়েবসাইটও তাঁকে নিয়ে খবর করে। তার পর রাস্তার ধারের এক চা দোকান থেকে লাইট-ক্যামেরা-অ্যাকশনে ঢুকতে তাঁর বেশি সময় লাগেনি, একাধিক মডেলিং এবং অভিনয়ের অফার পান তিনি। এখন আরশাদ খান পাকিস্তানে এক পরিচিত মুখ।

তবে খ্যাতির আলোয় এসেও আরশাদ তাঁর শিকড়কে ভোলেননি। অভিনয়, মডেলিংয়ের পাশাপাশি আরশাদ ইসলামাবাদে নিজের একটি ক্যাফে খুলেছেন। নাম রেখেছেন ‘ক্যাফে চায়ওয়ালা রুফটপ’। ঝাঁ চকচকে অথচ দেশি লুকের এই ক্যাফেতে চায়ের সঙ্গে আরও ১৫-২০টি পদ পরিবেশন করা হয়।

Advertisement

আরও পড়ুন: ১৯ বছর ধরে দোকান থেকে জিনিস চুরি করে ২৮ কোটি টাকার মালিক হয়ে গেলেন মহিলা

আরও পড়ুন: এমন পোষ্য নিয়ে হাঁটতে বেরলেন যুবক, পুলিশ খবর দিলেন পথচারীরা

@arshadchaiwala.insta @kaximhasan

A post shared by Arshad Khan (@arshadchaiwala.insta) on

অনেকেই তাঁকে ক্যাফের নামের সঙ্গে আরশাদ খান জুড়তে বলেন। কিন্তু আরশাদের বক্তব্য তিনি ‘চায়ওয়ালা’ নামেই পরিচয় পেয়েছেন। তাই সেই পরিচয় তিনি ভুলে যেতে চান না। এমনকি মাঝে মধ্যে কিছু বন্ধু ক্যাফেতে এসে তাঁর হাতের তৈরি চা খেতে চান। তাঁদের জন্য আরশাদ আগের মতোই নিজের হাতে চা তৈরি করে তাঁদের সঙ্গে বসে খান, আড্ডা দেন, গল্প করেন। এখন তিনি টিভি শো আর তাঁর এই ব্যবসার মধ্যে সময় ভাগাভাগি করে চলার চেষ্টা করছেন। আর নিরক্ষর হওয়া সত্ত্বেও এত কিছু পাওয়ার জন্য উপরওয়ালাকে ধন্যবাদ দিয়েছেন আরশাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন