Pakistan

গঙ্গাফড়িংয়ের দৌরাত্ম্যে অতিষ্ঠ শহরবাসী, মন্ত্রী বললেন বিরিয়ানি বানাতে!

সেই সমস্যা সমাধানের বদলে পাকিস্তানের এক মন্ত্রী যা বলছেন তা নিয়েই বিতর্ক ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৬:৫২
Share:

গঙ্গাফড়িং দিয়েই বিরিয়ানি বানাতে বললেন পাক মন্ত্রী। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

পাকিস্তানের করাচি শহরে বেশ কয়েকদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছে গঙ্গাফড়িংয়ের পাল। বাড়ির ছাদ থেকে আকাশ, সর্বত্রই ঝাঁকে ঝাঁকে গঙ্গাফড়িংকে উড়তে দেখা যাচ্ছে। যার জেরে অতিষ্ঠ সেখানকার স্থানীয় মানুষজন। আর সেই সমস্যা সমাধানের বদলে পাকিস্তানের এক মন্ত্রী যা বলছেন তা নিয়েই বিতর্ক ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

ঝাঁকে ঝাঁকে গঙ্গাফড়িং ওড়ার ছবি ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় দিয়েছিলেন করাচির মানুষজন। সেই সব ছবি ভিডিয়ো ভাইরালও হয়েছিল নেটদুনিয়ায়। পতঙ্গের অত্যাচারে আশপাশের এলাকায় ফসল ক্ষতির আশঙ্কাও করেছিলেন অনেকে। সেই সব ছবি ভিডিয়ো সিন্ধ প্রদেশের কৃষিমন্ত্রী ইসমাইল রাহোরও নজরে আসে। তার পরই এই গঙ্গাফড়িং মোকাবিলায় একটা নিজস্ব উপায় বাতলেছেন মন্ত্রীমশাই!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ইসমাইল রাহোক বলছেন, ‘‘এই ফড়িংয়ের বার-বি-কিউ বানাতে পারেন। বিরিয়ানি বানাতে পারেন। শহরবাসীরা বিভিন্ন ডিশ বানিয়ে নিশ্চিন্তে খেতে পারেন এই পতঙ্গদের।’’

Advertisement

মন্ত্রীর এই বক্তব্যের ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। নেটিজেনরা বিভিন্ন তীর্যক মন্তব্যে আক্রমণ করেছেন ওই পাক মন্ত্রীকে।

আরও পড়ুন: ক্লাসরুমে ছাত্রীকে অমানুষিক মারধর, গ্রেফতার শিক্ষিকা

আরও পড়ুন: রক্ত নিতে সূচ ফোটাচ্ছেন চিকিৎসক, এক ফোঁটা কাঁদছে না কোলের বাচ্চা! কেন জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন